নাশকতার মামলায় কুষ্টিয়ায় বিএনপির সাবেক তিন সংসদ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। তারা হলেন কুষ্টিয়া জেলা বিএনপি সভাপতি ও কুষ্টিয়া-৪ আসনের সাবেক সংসদ সদস্য মেহেদী আহমেদ রুমী, সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া-৩ আসনের সাবেক সংসদ সদস্য সোহরাব উদ্দিন ও দৌলতপুর উপজেলা বিএনপির সভাপতি ও কুষ্টিয়া-১ আসনের সাবেক সংসদ সদস্য রেজা আহমেদ বাচ্চু মোল্লা।

পুলিশ জানিয়েছে, বেলা ১১ টার দিকে তাদেরকে গ্রেপ্তার করা হয়। এছাড়াও নাশকতা বাংলার আসামি পিন্টুসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের আরো কয়েকজন নেতাকেও গ্রেপ্তার করা হয়েছে। কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ আশিকুর রহমান জানান, সোমবার পুলিশের করা একটি নাশকতা মামলায় মঙ্গলবার ১১টার সময় জেলা বিএনপির কার্যালয়ের সামনে থেকে মেহেদী আহমেদ রুমি ও সোহরাব উদ্দিনকে গ্রেপ্তার করা হয়।

তিনি বলেন, তারা সেসময় দলীয় কার্যালয়ের সামনে নাশকতার পরিকল্পনা করছিল। ঘটনাস্থল থেকে ১৮টি ককটেল উদ্ধার করা হয় বলে জানান ওসি। দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম বলেন, পূর্বের করা একটি নাশকতা মামলায় আজ মঙ্গলবার বেলা ১১টার সময় তারাগুনি তার বাসভবন থেকে রেজা আহমেদ বাচ্চু মোল্লাকে গ্রেপ্তার করা হয়েছে।

বার্তা বাজার/জে আই