পিরোজপুরের ইন্দুরকানীতে দুর্বৃত্তের দেয়া আগুনে স্থানীয় যুবলীগনেতার টং চায়ের দোকান পুড়ে ছাই উপজেলার বালিপাড়া ইউনিয়নের মধ্য পশ্চিম বালিপাড়া গ্রামের ৭নং ওয়ার্ড যুবলীগ সভাপতি প্রতিবন্ধি ইদ্রিস মৃধার টং চায়ের দোকানটি ৩০ অক্টোবর সোমবার দিনগত গভির রাতে আগুনে পুরে যায়। দোকানদার ইদ্রিসের একটি হাত নেই, (প্রতিবন্ধি)।

সরেজমিনে গিয়ে দেখাযায়, ছোট্ট দোকানটিতে কিছুই অবশিষ্ট নেই। ইদ্রিসের সাথে কথা বলে যানা যায় রাত ১টা ২৫ নিনিটের সময় তিনি আগুন দেখতে পান এর পরে ডাকচিৎকার দেয় কিভাবে আগুন লেগেছে তা তিনি বলতে পারেন না। আরও বলেন আমি যুবলীগ করি তাই শত্রুতা মুলক আগুন দেয়া হয়েছে। নাম জানতে চাইলে কে বা কারা আগুন দিছে তিনি কারও নাম বলতে পারেনি। ইদ্রিসের স্ত্রী বলেন, আমরা রাজনিতি করি তাই দোকানে আগুন দিছে একজনকে খালি গায়ে দৌরেযেতে দেখছি।

স্থানীয় চৌকিদার ছোহেল মৃধা বলেন, আগুন লাগলে ইদ্রিসের ডাকচিৎকারে প্রথম আমি ছুটে আসি তার বাড়ি খুব কাছে আমার বাড়ি তিনি জানালে আমি ২মিনিটের মধ্যে এসেছি দেখি দোকানের মধ্যে আগুন জলে, ইদ্রিস ভাই গরিব মানুষ এই টং চা দোকান দিয়ে সংসার চালাতেন। কিভাবে আগুন লাগল বুঝতে পারলাম না। দোকানে চা বিস্কুট বিক্রি হত। পাশের একটি ঘরে একটি কেরাম বোর্ড ছিল স্থানিয় লোকেরা সেটি খেলত দোকানে বিদ্যুৎ সংযোগ ছিল সেখানে পানি গরম করে চা বিক্রয় করা হত। আমি সাথে সাথে ইন্দুরকানী থানার ওসি স্যারকে ফোনদিলে তিনি রাতেই ঘটনা স্থল পরিদর্শন করেন।

এস্থানীয় কয়েকজন বাসিন্ধাদের সাথে আলাপ কালে জানা যায়, এই ঘটনা রাজনৈতিক রুপ দেয়ার জন্য কিছু স্বার্থান্বেষী মহল চেস্টা করছে। এবিষয়ে ৩নং বালিপাড়া ইউপি চেয়ারম্যান কবির হোসেন বয়াতী জানান, আমি সকালে ঘটনা স্থল পরিদর্শন করেছি দুইবার মনে হয় কেহ শত্রুতা মুলক আগুন দিছে, এবিষয়ে মামলা হবে।

এ বিষয়ে ইন্দুরকানী থানা অফিসার ইনর্চাজ মোঃ আল মামুন বলেন, আমি ঘটনা স্থল দেখে এসেছি এখন পর্যন্ত কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত করে আইনানুগ ব্যাবস্থা গ্রহন করা হবে।

বার্তা বাজার/জে আই