ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বাঙালী জাতীয়তাবাদ ও মহান মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সংগঠন ‘শাপলা ফোরাম’র প্রীতি সম্মিলনী-২০২৩ অনুষ্ঠিত হয়।

সোমবার (৩০ অক্টোবর) সকালে বিশ্ববিদ্যালয়ের টিএসসিসি’র বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে উক্ত সম্মিলনীতে স্মৃতি আলাপন, খেলাধুলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শাপলা ফোরামের সাধারন সম্পাদক প্রফেসর ড. মাহবুবর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শাপলা ফোরামের সভাপতি প্রফেসর ড. মামুনুর রহমান। পরে নতুন শিক্ষক সদস্যদের হাতে ক্রেস্ট প্রদান, খেলাধুলা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে উপস্থিত থেকে বক্তব্য রাখেন প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মাহবুবুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া, শাপলা ফোরামের সাবেক সভাপতি, সাধারন সম্পাদকবৃন্দ ও প্রতিষ্ঠাতা সভাপতি ও সাধারন সম্পাদকবৃন্দ যথাক্রমে সাবেক ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুন উর রশীদ আসকারী, সাবেক প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহীনুর রহমান, সাবেক প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. কামাল উদ্দিন, প্রফেসর মোঃ সাইফুল ইসলাম, প্রফেসর ড. আ ন ম রেজাউল করীম, প্রফেসর ড. শাহজাহান আলী, প্রফেসর ড. মাহবুবুল আরফিন, প্রফেসর ড. রেজওয়ানুল ইসলাম, প্রফেসর ড. আনোয়ার হোসেন প্রমুখ নেতৃবৃন্দ।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক শিক্ষক প্রফেসর মোঃ মামুন, প্রক্টর প্রফেসর ড. শাহাদৎ হোসেন আজাদ, ছাত্র-উপদেষ্টা প্রফেসর ড. শেলীনা নাসরীন, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোহাঃ জাহাঙ্গীর হোসেন ও সাধারন সম্পাদক প্রফেসর ড. তপন কুমার জোদ্দার, ফোকলোর স্টাডিজ বিভাগের সভাপতি প্রফেসর ড. এ এইচ এম আক্তারুল ইসলাম, প্রফেসর ড. কাজী আখতার হোসেন প্রমুখ। এছাড়া উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের শাপলা ফোরামের সকল পর্যায়ের শিক্ষক ও তাদের পরিবারের সদস্যবৃন্দ।

বার্তা বাজার/জে আই