ঢাকাতে বিএনপি-আওয়ামী লীগের আগামীকাল শনিবারের (২৮ অক্টোবর) মহাসমাবেশ কেন্দ্র করে ও আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে পূর্ব প্রস্তুতি মূলক বিশেষ যৌথ অভিযান পরিচালনা করেছেন পুলিশ ও র‌্যাব। ঢাকার প্রবেশ পথ কিশোরগঞ্জের ভৈরবে ঢাকা-সিলেট মহাসড়কে ২৭ অক্টোবর সকাল থেকে সৈয়দ নজরুল ইসলাম সেতু এলাকা, বাসষ্ট্যান্ড দূর্জয় মোড়সহ কয়েকটি চেকপোস্ট বসিয়েছে কড়া নজরদারিতে রাখছেন পুলিশ ও র‌্যাব।

কোনো ধরনের নাশকতা এড়াতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে। নাশকতাকারীরা যেন সড়ক পথে রাজধানীতে প্রবেশ করতে না পারে সেজন্য তল্লাশি চৌকি বসিয়ে র‌্যাবের তল্লাশি চলছে।

এসময় সন্ধেহভাজন যাত্রীদের জিজ্ঞাসাবাদ সহ তাদের বহন করা বিভিন্ন মালামাল তল্লাশি করছে। কোন ধরনের নাশকতার উদ্দ্যেশ্যে কেউ যেন অবৈধ অস্ত্র নিয়ে ঢাকায় ঢুকতে না পারে সে জন্যই মূলত এ অভিযান চালানো হচ্ছে বলে র‌্যাব জানায়।

এ বিষয়ে ভৈরব ক্যাম্পের স্কোয়ার্ড কমান্ডার সহকারি পুলিশ সুপার মো. জাহিদ হাসান বলেন,আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে র‌্যাব-১৪, সিপিসি-২, ভৈরব ক্যাম্পের সদস্যরা ও কিশোরগঞ্জ জেলা পুলিশের সদস্যদের নিয়ে বিশেষ অভিযান পরিচালনা করা হচ্ছে। আগামী জাতীয় সংসদ নির্বাচন কে কেন্দ্র করে মূলত রাজধানীতে চেকিং ব্যবস্থায় নাশকতা প্রতিরোধে অভিযান চালানো হয়। এ ছাড়াও কোন রকম মাদকসহ অবৈধ কোন জিনিস পত্র যেন বহন করতে না পারে সেদিকে নজরধারি ও তল্লাশি চলছে।

বার্তা বাজার/জে আই