নাটোরের গুরুদাসপুরে দেশীয় অস্ত্র ও ব্যবহারকৃত মোটরসাইকেলসহ ডাকাত দলের তিন সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল গভীর রাতে অভিযানে পৌরসদরের চাঁচকৈড় খলিফাপাড়া এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

এসময় অন্য সদস্যরা পালিয়ে যায়। গ্রেফতারকৃত হলেন পাশ্ববর্তী সিংড়া উপজেলার কালিনগর এলাকার রুপচাঁদ আলীর ছেলে সোহেল রানা(২৩)। অপর দুইজন সুজন আলী(৩২) ও আসাদুল ইসলাম(২৫) হলেন গুরুদাসপুর উপজেলার বেড়গঙ্গারামপুর টলটলিয়াপাড়ার মৃত বক্কার আলী ও সাজেদুল ইসলামের ছেলে। ঘটনার সত্যতা নিশ্চিত করেন ওসি মো.মোনায়ারুজ্জামান।

ওসি মো.মোনায়ারুজ্জামান জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি গুরুদাসপুর পৌরসদরের চাঁচকৈড় খলিফাপাড়ায় শাহাবুদ্দিনের বাড়ীর সামনের পাকা রাস্তার উপর দেশীয় তৈরি অস্ত্রসহ ডাকাতি সংঘটনের প্রস্তুতি নিচ্ছিল সংঘবদ্ধ ডাকাতদল। পরে ঘটনাস্থলে পুলিশ ফোর্স গেলে উপস্থিতি টের পেয়ে ব্যবহারকৃত মোটরসাইকেল রেখে পালিয়ে যাওয়ার চেষ্টা করে ডাকাত দলের সদস্য।

পরে তিন সদস্যকে আটক করতে সক্ষম হয় পুলিশ। কিন্তু পালিয়ে যাওয়া আরিফুল ইসলাম ও হাসান আলী মোটর সাইকেল যোগে দ্রুত গতিতে চলে যাওয়ায় তাদের আটক করা যায়নি। তবে তাদের আটকে তৎপর রয়েছে পুলিশ। আটককৃতদের দেহ তল্লাশি করে টিপ চাকু,লোহার পাইপের সাথে লাগানো ধারালো ছোড়া,তালা কাটার যন্ত্রসহ দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

পরে উদ্ধারকৃত দেশীয় অস্ত্রসহ তিন ডাকাত দলের সদস্যকে থানায় আনা হয়। এঘটনায় থানায় নিয়মিত মামলা রজ্জু হয়। আজকেই দুপুরে গ্রেফতারকৃত ডাকাত দলের তিন সদস্যকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। মেহেদী হাসান তানিম।

বার্তা বাজার/জে আই