খুলনা আন্তঃবিভাগীয় চোর চক্রের প্রধানসহ দুই সহযোগীকে গ্রেফতার করেছে ঝিনাইদহ সদর থানা পুলিশ। গতকাল রাতে সাতক্ষীরা জেলার শ্যামনগর থানা এলাকা থেকে ৩ জনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামী মোহাম্মদ আলী, মনিরুজ্জামানের বাড়ি সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলায় ও হেলাল উদ্দিনের বাড়ি খুলনা জেলার দাকোপ থানায়।

মঙ্গলবার সকালে সদর থানা চত্বরে সংবাদ সম্মেলনে সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মীর আবিদুর রহমান জানান, ঝিনাইদহ শহরের বিভিন্ন মার্কেট ও বাসা বাড়িতে বেশ কিছু মোটরসাইকেল চুরির ঘটনায় থানায় মামলা ও জিডি করে ভুক্তোভোগীরা। পরে পুলিশ চুরির ঘটনায় সিসি টিভির ফুটেজ দেখে চোর চক্রের প্রধান মোহাম্মদ আলীকে সনাক্ত করে।

এরপর পুলিশ তার ছবি সম্বলীত পোস্টার শহরের বিভিন্ন জায়গায় লাগিয়ে জনগণকে ধরিয়ে দিতে অনুরোধ জানায়। দীর্ঘদিন পর গতকাল রাতে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ খুলনা আন্তঃবিভাগীয় চোর চক্রের প্রধান মোহাম্মদ আলীকে শ্যামনগর থানা এলাকা থেকে গ্রেফতার করা হয়। পরে তার স্বীকারোক্তি মোতাবেক চোর চক্রের আরও দুই সদস্যসহ চুরি হওয়া ৩টি মোটর সাইকেল উদ্ধার করে।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে খুলনা, মাগুরা, সাতক্ষীরা, যশোর, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়াসহ বিভিন্ন জেলায় প্রায় ১৫টি মামলা রয়েছে। সেসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সদব থানার অফিসার ইনচার্জ শাহীন উদ্দিন, ডিএসবি পরিদর্শক কামরুজ্জামান, সদর থানার সেকেন্ড অফিসার এসআই শরিফুল ইসলাম. মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই ফরিদ হোসেন।

বার্তা বাজার/জে আই