পটুয়াখালীতে এতিম, দুস্থ, প্রতিবন্ধী মেয়েদের নিয়ে নিবাসী ব্যবস্থাপনা, নিরাপত্তা ও সুরক্ষা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৪ অক্টোবর) বিকাল সাড়ে তিনটায় এতিম প্রতিবন্ধী ও দুঃস্থ মেয়েদের কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অডিটোরিয়াম রুমে এ সেমিনার অনুষ্ঠিত হয়। এতিম প্রতিবন্ধী ও দুঃস্থ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের উপ-পরিচালক (জেনারেল ম্যানেজার) কাজী মোঃ ইব্রাহিমের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পটুয়াখালী জেলা পরিষদ চেয়ারম্যান এ্যাডভোকেট হাফিজুর রহমান।

জেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট হাফিজুর রহমান বলেন, এই শিশুরা এতিম না এদের দেখভালের জন্য যেমন সরকার রয়েছে তেমনি আমরাও এই কোমলমতি শিশুদের পাশে আছি সবমসময়। শিশুদের যখন মন চাবে তখনই জেলা পরিষদের আওতায় থাকা শহরের প্রান কেন্দ্রে অবস্থিত শেখ রাসেল শিশুপার্কে বিনা টিকিটে সব ধরনের সুযোগ সুবিধা দেয়া হবে। খেলাধুলার পাশাপাশি তাদের দেয়া হবে খাবার। এছাড়া একটা শিশু যখন প্রাপ্ত বয়স্ক হয় তখন তার চাকরির পাশাপাশি বিয়ে দেওয়ার ও দরকার হয়। তাই তাদের চাকরি ও বিয়ের জন্য যতটুকু সাহায্য সহযোগিতা দরকার তা আমি করব বলে জানান জেলা পরিষদ চেয়ারম্যান এ্যাডভোকেট হাফিজুর রহমান।

সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ তারেক হাওলাদার, পটুয়াখালী প্রেসক্লাবের সহ-সভাপতি ডেইলি স্টারের প্রতিনিধি সোহরাব হোসেন। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পটুয়াখালী পৌর সভার সংরক্ষিত ১,২,৩ নং ওয়ার্ডের কাউন্সিলর নাহিদা আক্তার পারুল, বিশিষ্ট সমাজসেবক জেলা পরিষদ চেয়ারম্যানের পত্নী আয়শা হুমায়রা, বরগুনা প্রেসক্লাবের সাবেক সভাপতি জাকির হোসেন মিরাজ, বরগুনা টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি সোহেল হাফিজসহ আরো অনেকে।

বার্তাবাজার/এম আই