ফরিদপুরের আলফাডাঙ্গায় নিম্ন আয়ের চার শতাধিক পরিবারের মাঝে চাউল বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে উপজেলার সদর ইউনিয়নের জাটিগ্রাম পশ্চিমপাড়া এলাকার বাসিন্দা মরিশাস প্রবাসী মো. আকাশ মিয়া’র নিজস্ব অর্থায়নে এসব চাউল বিতরণ করা হয়।

এসময় প্রবাসী আকাশ মিয়ার পিতা জাকির মিয়ার সভাপতিত্বে উপস্থিত ছিলেন, তরুণসমাজ সেবক মো. আশিকুর রহমান, আলফাডাঙ্গা সদর ইউপি সদস্য জাকির মিয়া, রবিউল ইসলাম মিয়া, মো. শওকত হোসেন, মো. রাজ্জাক মোল্যা, এনামুল হক তালুকদার, নারী ইউপি সদস্য মর্জিনা বেগম ও স্বপ্না আক্তার প্রমুখ।

এবিষয়ে প্রবাসী আকাশ মিয়া বলেন, দু’বেলা দু’মুঠো খাওয়ার সংগ্রাম। এই সংগ্রামটাই আমি অসহায়দের জন্য করছি। অসহায়দের পেটে যতদিন ক্ষুধা আছে ততদিন তাদের পাশে থাকতে চাই। এটাই আমার তৃপ্তি। অসহায় মানুষগুলো পেটপুরে খাওয়ার পর তৃপ্তির যে হাসিটা দেয়, এটা আমার কাছে কোটি টাকার সম্বল। আমার এই পরিশ্রম স্বার্থক হয় তখন।

উল্লেখ্য, সম্প্রতি মাত্র এক মিনিটের ঝড়ে আলফাডাঙ্গা উপজেলার সদর ইউনিয়নের প্রায় অর্ধশত ঘরবাড়ি লন্ডভন্ড হয়ে যায়। এরপর থেকে অনেকেই সহায়সম্বল হারিয়ে অর্ধাহারে দিনাতিপাত করছেন। কেউবা খোলা আকাশের নিচে বসবাস করছেন। খবরটি জানার পর তাৎক্ষণিক ৪০টি পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন প্রবাসী আকাশ মিয়া। এছাড়াও খুব শীঘ্রই অধিক ক্ষতিগ্রস্থ ৩০টি পরিবারের মাথা গোঁজার ঘর মেরামতের জন্য ঢেউটিন ও মিস্ত্রি খরচ প্রদান করবেন বলেও বিষয়টি নিশ্চিত করেছেন তিনি।