টাঙ্গাইলের মির্জাপুর মসজিদ মার্কেটের শান্তা সু স্টোর (১২ নাম্বার) নামক দোকানে অগ্নিকাÐের ঘটনা ঘটেছে। শনিবার রাত সোয়া ৮টার দিকে এ দুর্ঘটনা ঘটে। এতে ওই দোকানের সামনের অংশে থাকা অনেক জুতা আগুনে পুড়ে গেছে। তবে এ ঘটনায় কেউ
হতাহত হয়নি।

দোকানের কর্মচারী লিপু জানান, ঘটনার কিছুক্ষণ আগে দোকান বন্ধ করে তারা বাড়ি চলে যান। পরে রাত সোয়া ৮টার দিকে দোকানের
ভিতরে আগুন দেখতে পায় স্থানীয় লোকজন। ফোন পেয়ে ঘটনাস্থলে এসে তালা ভাঙার চেষ্টা করে তারা। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে ১৫ মিনিটের মধ্যেই আগুন নিভিয়ে ফেলে।

স্থানীয় যুবক আব্দুল করিম বলেন, আগুন দেখতে পেয়ে আমরা দ্রুত শাটার খোলার চেষ্টা করি। খোলে দেখি ততক্ষণে অনেক মালামাল পুড়ে গেছে। আগুনের তীব্রতা কম হওয়ায় অন্যান্য আরও অনেক মালামাল বের করা সম্ভব হয়েছে।

দোকানের মালিক আবিদ হাসান বলেন, দোকান যাকে ভাড়া দেয়া হয়েছিলো সে আমাদের না জানিয়েই ওয়্যারিং করেছিলো। উত্তর পাশেও একটি তার বাইরে ছিলো। ধারণা করা হয় ওই তার থেকেই বৈদ্যুতিক শর্ট সার্কিটের সুত্রপাত হয়েছে। তবে তিনি ক্ষয়ক্ষতির
পরিমাণ তাৎক্ষণিক জানাতে পারেননি।

মির্জাপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন মাস্টার মো. বেলায়েত হোসেন বলেন, শর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত। ওই মার্কেটের প্রায় দোকানেই ওয়্যারিং ব্যবস্থা খারাপ। এটি ভবিষ্যতের জন্য ভয়াবহ দুর্ঘটনার কারণ হতে পারে। তিনি আরও বলেন, ওই মার্কেট এলাকায় পানি সংকটের কারণে অগ্নিকান্ডের দুর্ঘটনা ঘটলে বেশ ক্ষয়ক্ষতিরও সম্ভাবনা রয়েছে।

বার্তা বাজার/জে আই