আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নাটোর-৪ (গুরুদাসপুর-বড়াইগ্রাম) আসনে আ.লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে তৃণমূলের জনপ্রিয়তায় এগিয়ে রয়েছেন নাটোর জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ও রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি আহম্মদ আলী মোল্লা।

তিনি এ আসনে আ.লীগের মনোনয়ন প্রত্যাশায় প্রতিনিয়ত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। দুই উপজেলার স্থানীয় নেতাকর্মীদের নিয়ে উপজেলার বিভিন্ন ইউনিয়নের পাড়া মহল্লা, হাট-বাজার, শিক্ষাপ্রতিষ্ঠান ও জনসুম্মুখে গণসংযোগ করে চলেছেন। এ ছাড়া সরকারের উন্নয়ন কার্যক্রমের প্রচার চালিয়ে যাচ্ছেন। জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা স্মার্ট বাংলাদেশ বিনির্মানের জন্য নিজের আদর্শ, মেধা ও দূরদর্শিতা দিয়ে নাটোর-৪ আসনের উন্নয়নকে আরও ত্বরান্বিত করতে চান এই প্রার্থী।

তৃণমূলের নেতা-কর্মীদের সঙ্গে কথা বলে জানা যায়, আহম্মদ আলী মোল্লা আওয়ামী লীগের জন্য নিবেদিত প্রাণ। এ আসনে তার বিকল্প নেই। তিনি এমপি নির্বাচিত হলে কোন দুর্নীতি, স্বজনপ্রীতি, টিআর কাবিখা বিক্রি ও নিয়োগ বাণিজ্য করবেন না বলে তাদের বিশ্বাস। নেতাকর্মীরা আশা করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাা জরিপের মাধ্যমে নাটোর-৪ আসনে মনোনয়ন দিলে নিশ্চিতভাবে তিনি মনোনয়ন পাবেন। নেতাকর্মীরা আরও বলেন, গুরুদাসপুর উপজেলার ধারাবারিষা ইউনিয়নের মধ্যবিত্পরিবারে জন্ম নিয়েছিলেন তিনি।

পারিবারিক ভাবেই আওয়ামী লীগ। ধারাবারিষা ইউনিয়ন ছাত্রলীগের সদস্য হিসেবে (১৯৯৮-২০০৫) সালে প্রথম রাজনীতিতে পদবী পান। (২০০৩-২০১৮) সালে প্রতিষ্ঠাতা সভাপতি নির্বাচিত হন ধারাবারিষা মুজিবসেনা সংঘে। (২০১১-২০১৩) তে রাজশাহী বিশ্ব বিদ্যালয়ের ক্রীড়া সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন এবং (২০১১-২০১৩) তে এসে রাজশাহী বিশ্ব বিদ্যালয়ের ছাত্রলীগের সভাপতি হিসেবে নির্বাচিত হন। তিনি বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক(সাংগঠনিক বিভাগ খুলনা) হিসেবে এবং রাজশাহী মহানগর ঘাতক নির্মূল কমিটির সহ সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

বর্তমানে তিনি বাংলাদেশ আওয়ামী লীগ নাটোর জেলা শাখা’র কোষাধ্যক্ষ হিসাবে দায়িত্ব পালন করছেন। উপজেলার ধারাবারিষা স্কুল থেকে এস.এস.সি পাশ করে। একই উপজেলার বিলচলন শহীদ শামসুজ্জোহা ডিগ্রি কলেজে ভর্তি হয় এখন যেটা বিলচলন শহীদ শামসুজ্জোহা বিশ্ব বিদ্যালয় নামে পরিচিত। সেখান থেকে এইচ.এস.সি পাশ করে এবং রাজশাহী বিশ্ব বিদ্যালয় থেকে গ্রাজুয়েশন শেষ করে।

রাজনৈতিক কর্মসূচির পাশাপাশি প্রতিটি সামাজিক কর্মকান্ডে রেখেছেন অভাবনীয় ভূমিকা। করোনা মহামারীর সময়ে বাড়ি বাড়ি গিয়ে পৌছে দিয়েছেন নগদ অর্থ ও খাবার। দিয়েছেন স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী। শীতার্থ মানুষের বাড়ি বাড়ি গিয়ে করেছেন কম্বোল বিতরণ। ঈদ উৎসব থেকে শুরু করে প্রতিটি বিশেষ দিনে সহযোগিতা নিয়ে ছুটে যান নির্বাচনী দুই উপজেলার অসহায় হত দরিদ্র মানুষের বাড়ি বাড়ি। এছাড়াও যুবসমাজকে মাদক থেকে দূরে রাখতে গড়ে তুলেছেন ফুটবল একাডেমি এবং বিভিন্ন মাঠে গিয়ে খেলাধুলা সামগ্রী বিতরণ।

কাউন্সিলর শেখ সবুজ বলেন, আহম্মদ আলী মোল্লা একজন ক্লিন ইমেজের ব্যক্তি। এলাকায় তার ব্যাপক জনপ্রিয়তা রয়েছে। তাকে মনোনয়ন দেওয়া হলে এ আসন থেকে আওয়ামী লীগের জয়লাভ নিশ্চিত হবে।

আহম্মদ আলী মোল্লা বলেন, ‘আমি সেবক হিসেবে সর্বদা জনগণের পাশে থাকতে চাই। প্রধানমন্ত্রীর সারা দেশের উন্নয়নের চিত্র সম্পর্কিত লিফলেট,ব্যানার,ফেস্টুন প্রত্যন্ত এলাকার মানুষের দোরগড়ায় পৌঁছে দেওয়ার পাশাপাশি গণসংযোগ করে যাচ্ছি। এছাড়াও মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় প্রতিটি সময় দেশের সংকটপন্ন মুহুর্তে জনগণের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছি। এবার আওয়ামী লীগের মনোনয়ন পাব বলে আমি বিশ্বাস করি।

বার্তা বাজার/জে আই