নাটোরের গুরুদাসপুরে আসা বেঁদে বহরের ৪ শিশুসহ ভ্যান চালককে মারধর করে তাদের কাছ থেকে টাকা ও চাউল ছিনিয়ে নেওয়ার ঘটনায় সোমবার থানায় অভিযোগ দায়ের হয়েছে।

রবিবার (১ অক্টোবর) দুপুরে উপজেলার চলনালী গ্রামে ওই শিশুরা নির্যাতনেরে শিকার হয়। অভিযুক্ত মো. শহিদুল্লাহ (৫৮) চলনালী গ্রামের মৃত খালেক মোল্লার ছেলে।

বেঁদে সাপুড়িয়া দলের সর্দার ইশারত আলী জানান, তারা দলবদ্ধ হয়ে বিভিন্ন এলাকায় সাপ খেলা ও সাপ ধরে জীবিকা নির্বাহ করেন। ঝিনাইদহের কালিগঞ্জ এলাকা থেকে আসা ওই সাপুড়ে বহর উপজেলার উদবাড়িয়া গ্রামে এগারো দিন ধরে শহিদুল ইসলামরে আম বাগানে বসবাস করছে। আমাদের দলের ৪ শিশু মাসুদ রানা (১১), জুনাইদ হোসেন (৮), জীবন হোসেন (১০) ও আলিউল হোসেন (১২) পাশের চলনালী গ্রামের শহিদুল্লার বাড়িতে আর্থিক সাহায্য চাইতে গেলে তাদের মারধর করেন। এসময় প্রতিবেশি ভ্যান চালক রমজান আলী ওই শিশু নির্যাতনের প্রতিবাদ করলে তিনিও মারপিটের শিকার হন।

অভিযুক্ত শহিদুল্লাহ অভিযোগ অস্বীকার করে বলেন, শিশুরা মিলাদ করার নামে চাউল নিতে বাড়িতে ঢুকে পড়ে। তাদের ধমক দিলে তারা চাউলের ধলে রেখে চলে যায়। এসময় প্রতিবেশী ভ্যান চালক রমজান আলী আমার সাথে তর্কে জড়ায় এবং তার লোকজন উল্টো আমাকেই মারধর করে চলে যায়।

গুরুদাসপুর থানার কর্তব্যরত ডিউটি অফিসার রাজিব হোসেন বলেন, এব্যাপারে থানায় অভিযোগ পাওয়া গেছে। তদন্ত সাপেক্ষে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বার্তাবাজার/এম আই