গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অনুমোদিত সামাজিক ও পরিবেশ সুরক্ষামূলক স্বেচ্ছাসেবী সংগঠন পরিবেশ ক্লাব অব ইয়ুথ নেটওয়ার্ক নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) শাখার কমিটি গঠন করা হয়েছে।

সোমবার (২৫ সেপ্টেম্বর) রাতে পরিবেশ ক্লাব অব ইয়ুথ নেটওয়ার্ক কেন্দ্রীয় নির্বাহী কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি নজরুল বিন মাহমুদুল ও প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ফয়সাল আহাম্মদ স্বাক্ষরিত এক পত্রে এই কমিটি অনুমোদন দেওয়া হয়। এতে বিশ্ববিদ্যালয়ের এডুকেশনাল এডমিনিস্ট্রেশন বিভাগের ১৪ তম ব্যাচের শিক্ষার্থী আব্দুল্লাহ আল নোমানকে সভাপতি ও ইংরেজি বিভাগের ১৫ তম ব্যাচের শিক্ষার্থী রিয়াদুল ইসলামকে সাধারণ সম্পাদক করে আগামী ১ বছরের জন্য ১৩ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটি অনুমোদন দেওয়া হয়।

কমিটির অন্যান্যরা হলেন সহ-সভাপতি পদে মুশফিকুর রহমান অলিন এবং নজরুল ইসলাম মৃধা, যুগ্ম সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক মহসীন আবেদীন, দপ্তর সম্পাদক আশেকুর রহমান, অর্থ সম্পাদক সাজেদুল হক তুশার, প্রচার সম্পাদক মোঃ নাহিদুজ্জামান, শিক্ষা ও প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক সালমান আহম্মেদ, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোঃ নিয়াজ উদ্দিন,তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদকঃ রাজিয়া আক্তার রাত্রি এবং ছাত্রী বিষয়ক সম্পাদক নুসরাত জাহান নির্বাচিত হয়েছেন।

এ বিষয়ে পরিবেশ অব ইয়ূথ নেটওয়ার্কের সভাপতি আবদুল্লাহ আল নোমান বলেন,‘ডেলটা প্ল্যান-২১০০ কে সামনে রেখে বাংলাদেশ সরকার পরিবেশ সুরক্ষায় যে পদক্ষেপ নিয়েছেন সে বিষয়টিকে সামনে রেখে বিশ্ববিদ্যালয়ের পরিবেশ সংরক্ষণে আমরা কাজ করে যাবো। বিশ্ববিদ্যালয়ের পরিবেশ রক্ষণার্থে সর্বোপরি দেশের স্বার্থে সবাইকে সাথে নিয়ে এগিয়ে যেতে চাই।’

এ বিষয়ে পরিবেশ অব ইয়ূথ নেটওয়ার্কের সাধারণ সম্পাদক রিয়াদুল ইসলাম জানান,‘সকলের সহযোগীতায় বিশ্ববিদ্যালয়ের পরিবেশ সুরক্ষায় সর্বদা কাজ করে যেতে চাই। পরিবেশ ক্লাব অফ ইয়ুথ নেটওয়ার্ক নোবিপ্রবি শাখা নির্মল বাসযোগ্য সোনার বাংলা বিনির্মানে বদ্ধ পরিকর।’

বার্তা বাজার/জে আই