নেত্রকোনার দুর্গাপুরে অস্বচ্ছল ও সুবিধাবঞ্চিত চক্ষু রোগীদের বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা ও ছানি অপারেশন কার্যক্রম উদ্বোধন হয়েছে।

সোমবার দিনব্যাপী পৌর শহরের বিরিশিরি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ চত্বরে এ চিকিৎসা সেবা উদ্বোধন করেন করেন বিরিশিরি ক্ষুদ্র নৃ গোষ্ঠীর কালচারাল একাডেমির পরিচালক গীতিকার সুজন হাজং। বেসরকারী উন্নয়ন সংস্থা রুসা বাংলাদেশের আয়োজনে চিকিৎসা সেবা প্রদান করেন ডা. কে জামান বিএনএসবি চক্ষু হাসপাতাল।

পরে এক আলোচনা সভায় রুসার নির্বাহী পরিচালক এফএন আলমের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) মোহাম্মদ রাজীব উল আহসান। প্রধান বক্তা হিসেবে আলোচনা করেন বীর মুক্তিযোদ্ধা সোহরাব হোসেন তালুকদার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম সফিক, উপজেলা একাডেমিক সুপারভাইজার নাসির উদ্দিন, ডা. কে জামান বিএনএসবি চক্ষু হাসপাতালের ডা. মনির হোসেন বরুন, ক্যাম্প অর্গানাইজার মো. আব্দুল হাকিম।

রুসার নির্বাহী পরিচালক এফএন আলম বলেন, অসহায়, দুঃস্থদের চোখের ছানি অপারেশন, ওষুধ ও চশমা প্রয়োজন, কিন্তু এসব চিকিৎসা ব্যবস্থার যাদের আর্থিক সঙ্গতি নেই তাদের চিহ্নিত করে চিকিৎসা সেবা প্রদান করাই এই ক্যাম্পের মূল লক্ষ্য। আধুনিক সুযোগ-সুবিধা সহ চক্ষুসেবা সরাসরি সুবিধাবঞ্চিতদের দোরগোড়ায় পৌঁছে দিতে দুর্গাপুরে চক্ষু ক্যাম্পের আয়োজন করা হয়েছে।

বার্তাবাজার/এম আই