নতুন বলে দাপট দেখাচ্ছেন মোস্তাফিজুর রহমান। প্রথম ম্যাচে পাওয়ার প্লে’র ভেতরই শিকার করেছিলেন দুই উইকেট।

ব্যতিক্রম হলো না এবারও। দুই কিউই ওপেনার উইল ইয়াং ও ফিন অ্যালেনকে সাজঘরের পথ দেখালনে বাঁহাতি এই পেসার। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৮ ওভারে ৩ উইকেট হারিয়ে ৩৬ রান করেছে নিউজিল্যান্ড। টম ব্লান্ডেল০ ও হেনরি নিকোলস ব্যাট করছেন ৬ রানে।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে নিউজিল্যান্ড। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ বৃষ্টিতে পণ্ড হয়। কিউইরা আগে ব্যাট করে ৩৩ ওভার ৪ বল হওয়ার পর ম্যাচ হয়ে যায় পরিত্যক্ত।

একই রকম শঙ্কা আছে দ্বিতীয় ম্যাচেও। যদিও নির্ধারিত সময়েই হয়েছে টস। খেলাও শুরু হয়েছে নির্ধারিত সময়ে। ইনিংসের তৃতীয় ওভারেই বাংলাদেশকে ব্রেকথ্রু এনে দেন মোস্তাফিজুর রহমান। শূন্য রানে সাজঘরে ফেরান উইল ইয়াংকে। লাফিয়ে ওঠা বলে খোঁচা মেরে উইকেটের পেছনে ক্যাচ দেন কিউই ওপেনার। এরপর সপ্তম ওভারে অ্যালেনকে তুলে নেন মোস্তাফিজ। বাঁহাতি এই পেসারের অফ স্টাম্পের বাইরের বলে খোঁচা মেরে স্লিপে থাকা সৌম্য সরকারের হাতে ক্যাচ দেন ১২ রান করে অ্যালেন।

পরের ওভারে বোলিংয়ে আসেন অভিষিক্ত খালেদ আহমেদ। নিজের প্রথম ওভারেই পান প্রথম উইকেটের দেখা পান ডানহাতি এই পেসার। তার শর্ট অফ লেংথের ডেলিভারিতে ফ্লিক করতে গিয়ে স্কয়ার লেগ তাওহীদ হৃদয়ের হাতে ক্যাচ দেন চ্যাড বাউস (১৪)।

বার্তাবাজার/এম আই