লালমনিরহাট জেলা জাতীয় পার্টির দ্বি বার্ষিক সম্মেলনের সংবাদ করতে এসে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হয়ে সংবাদের শিরোনাম হলেন সাংবাদিক মোঃ ইউনুস আলী (৫০)।

তিনি হাতীবান্ধা রিপোর্টার্স ইউনিটির সভাপতি এবং স্বদেশ প্রতিদিন ও সময়ের কণ্ঠস্বর পত্রিকার জেলা প্রতিনিধি দায়িত্ব পালন করে আসছিলেন।

শনিবার ১৬ই সেপ্টেম্বর রাত আটটার দিকে লালমনিরহাটের আদিতমারী উপজেলার সাপ্টীবাড়ি বাজার থেকে ১কিলোমিটার পশ্চিমে পল্লী বিদ্যুতের সাব স্টেশন সংলগ্ন লালমনিরহাট বুড়িমারী মহাসড়কে ট্রাকের চাপায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যান ইউনুস আলী।

তার মৃত্যুর খবরে পুরো জেলায় কর্মরত সকল সাংবাদিকবৃন্দ ঘটনাস্থলে ছুটে আসেন। ঘাতক ট্রাকটিকে আটক করার পাশাপাশি তিন ঘন্টা লালমনিরহাট বুড়িমারী মহাসড়কটি অবরোধ করে রাখেন সাংবাদিক ও স্থানীয়রা। এরপর রাত সাড়ে এগারো টায় জেলা প্রশাসক মোহাম্মদ উল্লাহ, পুলিশ সুপার মোঃ সাইফুল ইসলাম ঘটনাস্থলে গিয়ে ঘাতক ট্রাকের মালিক ও চালকের বিরুদ্ধে মামলা নেয়ার পাশাপাশি নিহতের পরিবারের দেখভাল করার আশ্বাস দেওয়ার পর অবরোধ তুলে নেয় সাংবাদিকরা। এছাড়া ওই ঘটনায় হাতীবান্ধা এবং পাটগ্রামে মহাসড়ক অবরোধ করে রাখে স্থানীয় সাংবাদিকবৃন্দ।

ইউনুস আলীর মৃত্যুর খবরে জেলায় কর্মরত বিভিন্ন সাংবাদিক বৃন্দ,সাংবাদিকের বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শোক জানানো হয়েছে। এছাড়াও জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের এবং জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতারাও শোক প্রকাশ করেছেন।

স্থানীয় কয়েকজন জানান, একটি পিকআপ দ্রুত গতিতে যাওয়ায় সময় মোটরসাইকেলসহ ইউনুস আলীকে ধাক্কা দিলে তিনি ট্রাকের চাকার নিচে পড়ে মারা যান। নিহত ইউনুস আলী হাতীবান্ধা উপজেলা টং ভাঙ্গা ইউনিয়নের মোজাম্মেল হকের পুত্র। রোববার ১৭ সেপ্টেম্বর বাদ আছর মরহুমের জানাযা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

বার্তাবাজার/এম আই