পিরোজপুরের নেছারাবাদ উপজেলার মো: রফিকুল ইসলাম নামে এক প্রভাবশালী শিক্ষকের বিরুধে নিয়মিত বিদ্যালয়ে না আসার অভিযোগ পাওয়া গেছে। তিনি বিদ্যালয়ে না এসে নানা অযুহাতে শিক্ষা অফিস, বাজারঘাট সহ ব্যক্তিগত কাজে ঘুরে বেড়ান সর্বত্র।

ইচ্ছে হলে বিদ্যালয়ে আসেন। চেলে যান খেয়াল খুশীমত। এতে বিদ্যালয়ের অভিভাবক সহ কেহ কিছু জানতে চাইলে চড়ে বসে তার উপরে। এতে ওই বিদ্যালয়ে শিক্ষা কার্যক্রম চরম ব্যহত হচ্ছে। ওই শিক্ষক উপজেলার ৪৮নং দক্ষিণ কামারকাঠি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক।

তার বিদ্যালয়ে অনুপস্থিতির ব্যাপারে অভিভাবকরা ক্ষুদ্ধ হয়ে উপজেলা শিক্ষা কর্মকর্তা বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছেন। সোমবার সকালে স্থানীয় বিশজন অভিভাবক স্বাক্ষর সহ শিক্ষা কর্মকর্তা বরাবর এ অভিযোগ দেন।

ওই বিদ্যালয়ের মো: ইউসুফ নামে এক অভিভাবক অভিযোগ করেন, রফিক স্যার নিয়মিত বিদ্যালয়ো আসেনা। বছরের বার মাসের বেশির ভাগ সময়ই নানা সংগঠনের কাজে। কখনো পড়ে থাকেন শিক্ষা অফিস সহ ব্যাক্তিগত কাজে। একই অভিযোগ করে ওই বিদ্যালয়ের মো: আল-আমীন, ইমরান সহ বেশ কয়েকজন অভিভাবক বলেন, রফিক স্যার খুবই দাম্বিক লোক। বিদ্যালয়ে অনুপস্থিতির ব্যাপারে তাকে কিছু বললেই চড়াও হয়ে যান আমাদের উপর।

অভিযোগের ব্যাপারে জানতে চাইলে অভিযুক্ত সহকারি শিক্ষক মো: রফিকুল ইসলাম বলেন, আমি বিদ্যালয়ে আসি আর না আসি তা আমার প্রধান শিক্ষক অবগত। একটি পক্ষ আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক অশোক কুমার দাস বলেন, সে কয়েক নির্বাচন নিয়ে ব্যস্ত। তাকে আমি বলব। বিদ্যালয়ে আসে তবে একটু দেরি হয়।

শিক্ষাকর্মকর্তা মো: নাসির উদ্দীন বলেন, আমি ঢাকায় একটা ট্রেনিংয়ে আছি। অফিসে এসে বিষয়টি দেখব।

বার্তা বাজার/জে আই