নাটোরের বাগাতিপাড়ায় এসএসসি পরীক্ষায় অংশ নেওয়া তিন নারী ইউপি সদস্যের মধ্যে দুই নারী ইউপি সদস্য এসএসসি পাস করেছেন। তারা বাগাতিপাড়া টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট ইনস্টিটিউটের কারিগরি শাখা থেকে পরীক্ষায় অংশ নিয়েছিলেন।

জানা গেছে, শিলা খাতুন ফুড প্রসেসিং অ্যান্ড প্রিজারভেশন ট্রেড থেকে জিপিএ-৪ দশমিক ২৯ এবং শাহানাজ পারভীন একই ট্রেড থেকে জিপিএ-৪ দশমিক ১১ পেয়ে এবারে এসএসসি পাস করেছেন। তারা উভয়েই ১ নং পাঁকা ইউনিয়ন পরিষদের ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত নারী ইউপি সদস্য। তবে বাগাতিপাড়া পৌরসভার ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলর মুর্শিদা বেগম অসুস্থতার জন্য ট্রেড বিষয়ক পরীক্ষায় অংশগ্রহণ না করায় অকৃতকার্য হয়েছেন।

ইউপি সদস্য শাহানাজ পারভীন জানান, অল্প বয়সে বিয়ে হওয়ায় পড়াশুনা করতে পারিনি। পড়াশোনার আক্ষেপটা মনের মধ্যে থেকে যায়। তাই অনেক দিন পর আবার ভর্তি হয়ে পরীক্ষা দেই। এসএসসি পাস করায় আমি আনন্দিত । ভবিষ্যতে পড়াশোনা চালিয়ে যাবেন বলে জানান তিনি।
আরেক ইউপি সদস্য শিলা খাতুন জানান, অষ্টম শ্রেণীতে পড়া অবস্থায় পরিবার থেকে তাকে বিয়ে দেয়ায় লেখাপড়ার করা হয়নি। স্বামীর অনুপ্রেরণায় আবার লেখা পড়া শুরু করেন তিনি। এবার এসএসসি পাস করায় তিনি আনন্দিত।
এ বিষয়ে বাগাতিপাড়া টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট ইনস্টিটিউটর ভারপ্রাপ্ত অধ্যক্ষ সামসুন্নাহার জানান, তাদের দুই জনকে শুভেচ্ছা ও অভিনন্দন। তাদের দেখে সমাজের আরও পিছিয়ে পড়া মানুষ পড়াশোনায় এগিয়ে আসবে। ইচ্ছা শক্তি থাকলে বয়স কোন বাধা নয়, এটাই তার প্রমাণ ।