মাদারীপুরের রাজৈরে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ ৪ ডাকাতকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) রাতে উপজেলার রাজেন্দ্রী দ্বারাদিয়া হতে ইশিবপুরগামী রাস্তার পাশের একটি মেহগনি বাগান থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলো- বড়ভাটরা গ্রামের মৃত কালাম চৌকিদারের ছেলে শামীম চৌকিদার (৩২), কারিকর পাড়া এলাকার মজিবর শেখের ছেলে সবুজ শেখ (৩৫), ননীক্ষীর গ্রামের মৃত বারেক মোল্লার ছেলে সিরাজ মোল্লা (৩৮) এবং নয়াকান্দি (সুইচগেট) এলাকার মজিবর শেখের ছেলে নজরুল ইসলাম শেখ (৪০)। এরা সবাই গোপালগঞ্জের মুকসুদপুর ও মাদারীপুরের রাজৈর থানার বাসিন্দা।

জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে রাত্রিকালীন বিশেষ টহলে নিয়োজিত অফিসারদের সহায়তায় অভিযান চালিয়ে দ্বারাদিয়া এলাকা হতে ইশিবপুরগামী রাস্তার পাশে একটি মেহগনি বাগানে বসে ডাকাতির প্রস্তুতিকালে ৪ ডাকাতকে গ্রেপ্তার করা হয়।

এ সময় তাদের কাছ থেকে ও তাদের দেয়া তথ্যে একটি রাম দা, একটি লোহার তৈরি শাবল, দুইটি সেলাই রেঞ্জ, একটি লোহার তৈরি কাটার, একটি লোহার তৈরি দা এবং ডাকাতদের বহনকারী সবুজ রঙের একটি ইজিবাইক যার সিটের নিচে টুল বক্সের মধ্যে ২টি স্ক্রু ড্রাইভার, ২টি প্লাসসহ উদ্ধার করা হয়।

রাজৈর থানার তদন্ত ওসি সঞ্চয় কুমার ঘোষ জানান, গ্রেপ্তারকৃত ৪ ডাকাতের বিরুদ্ধে মামলা দায়ের করে শুক্রবার আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

বার্তা বাজার/জে আই