নেত্রকোনার দুর্গাপুরে ২০টি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে বৃক্ষরোপন কর্মসূচি শুরু করেছে এসবি রক্তদান সমাজ কল্যাণ ফাউন্ডেশন এর বিশেষ শাখা সোনার বাংলা যুব সংগঠন।

মঙ্গলবার দুপুরে পৌর শহরের এম কে সি এম পাইলট সরকারী উচ্চ বিদ্যালয় চত্বরে আম গাছ লাগিয়ে এ কর্মসূচির উদ্বোধন করেন সহকারী কমিশনার (ভূমি) মো. উবায়দুল রহমান সাহেল ।

পরে বৃক্ষের গুরুত্ব তুলে ধরে আলোচনা সভায় এসবি রক্তদান সমাজ কল্যাণ ফাউন্ডেশনের উপদেষ্টা ও অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক একে এম ইয়াহিয়ার সভাপতিত্বে ও সংগঠনের সদস্য আরিয়ান রিয়ালের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সভাপতিসৈকত সরকার।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, এম কে সি এম পাইলট সরকারী উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক সুব্রত সরকার, কোনাপাড়া আদর্শ উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক মো. বদরুল ইসলাম, নগুয়া ভাউরতলা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আজিজুল খান রাসেল, প্রেসক্লাব সাধারন সম্পাদক জামাল তালুকদার, সাংবাদিক আবিদ হাসান বাপ্পি, পলাশ।

পরে প্রতিটি বিদ্যালয়ের জন্য ৫ টি করে আমের চারা প্রতিষ্ঠান প্রধান ও সহকারী শিক্ষকদের মাঝে বিতরণ করা হয়। এরপর উপস্থিত বিদ্যালয়ের ১০০ জন শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ করে তাদের মাঝে বৃক্ষের প্রয়োজনীয়তা তুলে ধরা হয়।

বার্তা বাজার/জে আই