টাঙ্গাইলের মির্জাপুরে দুই প্রবাসী সহোদরের জায়গা বেদখলের অভিযোগ উঠেছে কয়েকজন স্থানীয়দের বিরুদ্ধে। এ ঘটনায় নিরাপত্তা চেয়ে ওই জায়গা বেদখলমুক্ত করতে মির্জাপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগীর পিতা নাজিম উদ্দিন সিকদার। বিষয়টি রোববার বিকেলে নিশ্চিত করেছেন মির্জাপুর থানার ওসি মাসুদ করিম।

অভিযোগ সুত্রে জানা যায়, উপজেলার বাঁশতৈল ইউনিয়নের নয়াপাড়া গ্রামের হাজী নাজিম উদ্দিনের ছেলে শাহ আলম ও আলমগীর হোসেন গত ২১ সালে একই গ্রামের হারুন অর রশিদের ছেলে রাসেলের কাছ থেকে ১৩৩ শতাংশ জায়গা কেনেন। কিন্তু তারা দেশের বাইরে থাকায় এবং তার নিজ বাড়ি থেকে কেনা জমির দূরত্ব থাকার সুযোগে কিছু কুচক্র তাদের জমি বেদখলের চেষ্টা করে আসছে। গত শনিবার দিনগত রাতে জায়গা নির্ধারণ করা পঞ্চান্নটি খুঁটি, টিন শেডের ঘর ভেঙ্গে সেই ঘরে থাকা মালামালসহ প্রায় ২ লক্ষাধিক টাকার জিনিসপত্র লুটপাট করে নিয়ে যাওয়ায় হারুন অর রশিদ, মনির হোসেন মন্টু, ফিরোজ, আবু সায়েদ, কিয়াম উদ্দিন, বাবলু, আবু তালেব ও সোহাগসহ অজ্ঞাতনামা ৩-৪ জন দুর্বৃত্তকারীকে বিবাদী করে থানায় অভিযোগ দায়ের করে ভুক্তভোগী পরিবার।

এ ব্যাপারে প্রবাসী শাহ আলম বলেন, কষ্টে উপার্জিত টাকা দিয়ে জায়গা কিনেছি। কারও সাথে ঝগড়া করতে নয়, আমরা সবসময়ই মানুষের পাশে থেকে কাজ করি, কিন্তু কিছু অসাধু চক্র তা সহ্য করতে না পেরে আমাদের জায়গা বেদখলের চেষ্টা চালাচ্ছে। আইনিভাবে তাদের দৃষ্টান্ত শাস্তি দাবি করি।

মির্জাপুর থানার ওসি মাসুদ করিম বলেন, এ ঘটনায় একটি লিখিত অভিযোগ পেয়েছি। অভিযোগটি তদন্তের জন্য বাঁশতৈল ফাঁড়ি কর্মকর্তাকে দায়িত্ব দেয়া হয়েছে। তদন্ত শেষে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বার্তাবাজার/এম আই