জমিজমা বিরোধের জেরে পটুয়াখালীর বাউফলে চাচার হাতে ভাতিজা মোঃ আল-আমিন মৃধা (৩৫) কে কুপিয়ে হত্যা করার অভিযোগ পাওয়া গেছে।

শনিবার (২ সেপ্টেম্বর) সন্ধ্যা সাতটার দিকে উপজেলার আদাবাড়ীয়া ইউনিয়নের দক্ষিণ মাধবপুর গ্রামের হাতেম মৃধার বাড়ির সামনে এ ঘটনা ঘটে। মৃত্যু আল-আমিন আদাবাড়ীয়া ইউনিয়নের ৪নং ওয়ার্ড দক্ষিন মাধবপুর গ্রামের মো. শানু মৃধার ছেলে।

নিহত আল-আমিনের পরিবার সূত্রে জানা গেছে, গতকাল শনিবার সন্ধা ৭টার দিকে আল-আমিন মিলঘর বাজার থেকে বাড়ি যাওয়ার উদ্দেশ্যে রওনা দিয়ে হাতেম মৃধার বাড়ীর সামনে পৌছালে তার গতিরোধ করে কয়েকজন যুবক তাকে এলোপাতাড়ি ভাবে পিটিয়ে ও বাম পাজরে ছুরিকাঘাত করে আহত করে। পরে আল-আমিনের ডাক চিৎকারে স্থানীয়রা এবং স্বজনরা এগিয়ে এসে পটুয়াখালী ২৫০ শয্যা বিশিষ্ট মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসলে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।

নিহত আল-আমিনের আরেক চাচতো ভাই ইমরান জানান, প্রায় ১ বছর আগে এই জমি সংক্রান্ত বিষয় নিয়ে তাকে এবং আল-আমিনকে কুপিয়ে ছিলো চাচা মোতালেব মৃধা, জাফর মৃধা, চাচাতো ভাই লাবিব মৃধা, মামুন, জাহিদ মৃধা, পাশের বাড়ির শহিদুল, জাহিদুল, নুরুজ্জামান মোল্লা , সোবাহান, জহিরুল, শাহজাহান সহ আরো অনেকে। আর এই জমি নিয়ে বিরোধের কারনেই আল-আমিনের জীবনটা শেষ করে দিলো ওরা। এঘটনায় আল-আমিনের হত্যাকারীদের ফাঁসির দাবী জানান তার পরিবার।

বাউফল থানার অফিসার ইনচার্জ ওসি এটিএম আরিচুল হক বলেন, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পটুয়াখালী মর্গে পাঠানো হয়েছে। এছাড়া এঘটনার সাথে জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে।

বার্তাবাজার/এম আই