এশিয়া কাপের হাইভোল্টেজ ম্যাচটিতে মুখোমুখি হয়েছিলো ক্রিকেটবিশ্বের দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল ভারত-পাকিস্তান। ম্যাচের শুরু থেকেই লুকোচুরি খেলছিলো বৃষ্টি। সেভাবেই শেষ হয়েছে ম্যাচের প্রথম ইনিংস। এরপর আর মাঠে নামা হয়নি দুদলের। বৃষ্টি বাগড়ায় ভেস্তেই গেল ম্যাচটি।

এর আগে পাল্লেকেলেতে ম্যাচের শুরুতে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারতীয় দলনেতা রোহিত শর্মা। কিন্তু ব্যাট করতে নেমে শুরুটা ভালো হলো না ভারতের। শাহিন ‍শাহ আফ্রিদির বোলিং তোপে দ্রুতই সাজঘরে ফেরেন রোহিত ও কোহিল। আউট হওয়ার পূর্বে ১১ রান করেন রোহিত। কোহলি ফেরেন ৪ রানে।

ভালো ইনিংসের ইঙ্গিত দিয়েছিলেন শ্রেয়াস আয়ার। কিন্তু তাকে বেশিক্ষণ টিকতে দেননি হারিস রউফ। আউট হন ৯ বলে ১৪ রানে।

মাত্র ৬৬ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়া দলের হাল ধরেন ইষাণ কিষাণ ও হার্দিক পান্ডিয়া। এ সময় ইতিবাচক ব্যাটিংয়ের মাধ্যমে পাকিস্তানি বোলারদের শাসন করে যান তারা। গড়েছেন ১৩৮ রানের জুটি। দুজনই ব্যক্তিগত অর্ধশতক পূরণের পর সেঞ্চুরির পথে হাঁটছিলেন। কিন্তু শতকের দেখা পাননি কেউই। ৮১ বলে ৯টি চার ও দুটি ছয়ের সাহায্যে ৮২ রান করেন ইষাণ। আর ৯০ বলে খেলা পান্ডিয়ার ৮৭ রানের ইনিংসটি সাতটি চার ও একটি ছয়ে সাজানো।

এছাড়া রবিন্দ্রো জাদেজা ১৪, শার্দুল ঠাকুর ৩, কুলদীপ যাদব ৪ ও জাস্প্রিত বুমরাহ ১৬ রান করেন। আর ১ রানে অপরাজিত থাকেন মোহাম্মদ সিরাজ।

পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ চারটি উইকেট পেয়েছেন বাঁ-হাতি পেসার শাহিন শাহ আফ্রিদি। এছাড়া তিনটি করে উইকেট নেন হারিস রউফ ও নাসিম শাহ।

বার্তাবাজার/এম আই