বিএনপির ৪৫ তম প্রতিষ্ঠা বার্ষিক উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় আসাদুল হাবিব দুলু বলেছেন কে হবেন তত্ত্বাবধায়ক সরকার প্রধান সে নিয়ে আলোচনা চলছে। হাসিনার অধিনে আর নির্বাচন হবে না।

শুক্রবার ১লা সেপ্টেম্বর বিকেল সাড়ে পাঁচটায় লালমনিরহাট জেলা বিএনপির কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‍্যালি বের হয়। র্যালীটির নেতৃত্ব দেন জেলা বিএনপির সভাপতি ও রংপুর বিভাগের সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু।

র‍্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মিশন মোড় চত্বরের পাশে অবস্থিত হামার বাড়ির সামনে এসে শেষ হয়।সেখানে অস্থায়ী মঞ্চে নেতার বক্তব্য দেন। এসময় প্রধান অতিথির বক্তব্যে আসাদুল হাবিব দুলু বলেন, দেশের ভাল মানুষকে শেখ হাসিনার ভালো লাগে না, তার ভালো লাগে ওবায়দুল কাদের, তার ভাল লাগে শামীম ওসমানকে। ড. মোহাম্মদ ইউনুস নোবেল পেলেও তাকে তার ভালো লাগেনি। তার বিরুদ্ধে ৫০টির ও বেশী মামলা লাগিয়েছেন সারাদেশে।

সারা বিশ্বে ১৬০ জন বিশিষ্ট ব্যক্তি তার পক্ষে বিবৃতি দিয়েছে। জামায়াত নেতা সাইদি জানাজা পড়তে দেয়নি লক্ষ লক্ষ মানুষ হবে বলে। তাদের দলের সাধারণ সম্পাদক বলেন ড. ইউনুস ২ কোটি টাকা দিয়ে বিবৃতি এনেছেন। আওয়ামীলীগ নিজেরাই এভাবেই বিদেশ থেকে বিবৃতি নিয়ে এসে সেজন্য এমনটা মনে করে। সম্মানিত লোকের বিরুদ্ধে হয়রানি বন্ধ করার আহবান জানান দুলু।

প্রজাতন্ত্রের কর্মচারীদের বলেন আপনাদের দোহাই লাগে আর কস্ট দিবেন না নেতাকর্মীদের নয়তো হিসেবে দিতে হবে। হাসিনার অধিনে আর নির্বাচন হবে না। কে হবেন তত্ত্বাবধায়ক সরকারের প্রধান সে নিয়ে আলোচনা এখন আলোচনা চলছে। র‍্যালিতে প্রায় দশ হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন।

বার্তা বাজার/জে আই