লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার নেসকো (নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি) অফিসে ভাংচুর নিয়ে তুঘলকি কান্ড চলছে। মন্ত্রীর পুত্রের বিরুদ্ধে অভিযোগের তীর উঠার পড়েই নেসকোর প্রকৌশলী রকি চন্দ্র দাসকে বরখাস্তের নোটিশ করেছে নেসকো কর্তৃপক্ষ।

লালমনিরাহাটের কালীগঞ্জ উপজেলার নেসকো অফিসে গিয়ে ছাত্রলীগ নেতাকর্মীরদের ভাংচুরের ভিডিও ছবি এবং একটি অডিও ক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যম ও মিডিয়ায় প্রকাশ হওয়ায় জেলা জুড়ে ব্যাপক আলোচনা সমালোচনা চলছে।ঘটনায় তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটিও গঠিত হয়েছে।

অভিযোগ উঠেছে লালমনিরহাট ২ আসনের মন্ত্রী নুরুজ্জামান আহমেদ এর পুত্র রাকিবুজ্জামান জেলা আওয়ামীলীগের সাংগাঠনিক সম্পাদক নেসকোর প্রকৌশলী রকি চন্দ্রকে ডাকালে তিনি তার কথায় সাড়া দেননি। এতে তিনি ক্ষিপ্ত হয়ে ছাত্রলীগ নেতাকর্মীদের দিয়ে অফিসে ভংচুর চালিয়েছেন এবং কর্মকর্তা ও কর্মীদের মারধর করিয়েছেন।

ঘটনার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকৌশলী রকি চন্দ্রের একটি অডিও ক্লিপ ভাইরাল হয়, সে ক্লিপে শোনা যায় মন্ত্রিপুত্রের কথা না শোনায় সেখানকার উপজেলা ছাত্রলীগের সভাপতি শরিফুল সহ ১০ -১২ জন নেতাকর্মী অফিসের ভিতরে নিয়ে গিয়ে ভাঙচুর করান এবং গালিগালাজ করে হুমকি দিয়ে আসেন। এঘটনার আলোচনা সমালোচনা চলার মধ্যে ৩০আগস্ট নেসকোরউপ-মহাব্যবস্থাপক (ভারপ্রাপ্ত) রহমত উল্ল্যাহ-আল-ফারুকের স্বাক্ষরিত চিঠিতে রকি চন্দ্রকেবসাময়িক বরখাস্ত করা হয়। সে চিঠিতে তাকে রংপুর প্রধান প্রকৌশলীর দপ্তরে সংযুক্তের আদেশ দেওয়া হয়।

এ বিষয়ে রাকিবুজ্জামান আহমেদ ঘটনার সাথে তার সম্পৃক্ত থাকার বিষয়টি অস্বীকার করেছেন এবং বলেছে প্রতিপক্ষ তার সম্মান হানি করতে এগুলো করছে। তবে কেউ তার নাম ভাঙালে তার দায়ভার তিনি নেবেন না।

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমতিয়াজ কবীর জানান, এ ঘটনায় তিনি কোনো লিখিত অভিযোগ পাননি। তবে পুলিশের পক্ষ থেকে থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

বার্তাবাজার/এম আই