জাতীয় সংসদের স্পিকার ও রংপুর-২৪ পীরগঞ্জ-৬ আসনের সংসদ সদস্য ড. শিরীন শারমিন চৌধূরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষকে যে প্রতিশ্রুতি দেন, সেটা তিনি বাস্তবায়ন করেন। তাঁর নেতৃত্বেই পীরগঞ্জসহ সারাদেশে ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। এ উন্নয়ন কোনো তেলে মাথায় তেল দেয়ার উন্নয়ন নয়। আমাদের সরকার ধনী ব্যক্তিকে আরো ধনী করতে আসেনি। আমরা এসেছি কৃষক, শ্রমিকের ভাগ্যের উন্নয়নসহ তাদের জীবন মান উন্নয়ন করতে। একজন ভ্যান চালক, অটো চালক, সব্জী বিক্রেতা, ছোট্ট দোকানদার কিভাবে উপকৃত হতে পারে, সে বিষয়গুলোর উপর নজর রেখেই সরকার অর্থনৈতিক উন্নয়নগুলো করে এবং সেভাবেই উন্নয়নগুলো পরিচালিত হয়।

বুধবার দুপুরে তিনি নিজ নির্বাচনী আসনের মাদারগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। মিঠিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মাযহারুল আনোয়ার মোর্শেদ এতে সভাপতিত্ব করেন। উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও পীরগঞ্জ পৌরসভার মেয়র তাজিমুল ইসলাম শামীমের সঞ্চালনায় এ মতবিনিময় সভায় বক্তব্য রাখেন মিঠিপুর ইউনিয়ন আ’লীগের সাধারন সম্পাদক সাদেকুল ইসলাম সাদা, চেয়ারম্যান ফরহাদ মন্ডল, মাদারগঞ্জ কলেজের অধ্যক্ষ শহিদুল ইসলাম, ডাঃ শাহজাদা পিন্টু। এসময় উপস্থিত ছিলেন রংপুরের জেলা প্রশাসক মোবাশ্বের হোসেন, পুলিশ সুপার ফেরদৌস আলী, আ’লীগ নেতা শাহিদুল ইসলাম পিন্টু প্রমুখ।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধূরী আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর জীবন দিয়ে আমাদের স্বাধীন বাংলাদেশ দিয়ে গেছেন। এদেশকে স্বাধীনতার চেতনায় গড়ে তুলতে হবে। এজন্য স্বাধীনতার স্বপক্ষের শক্তির হাতকে শক্তিশালী করতে হবে। গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যে খোকার জন্ম হয়েছিল, সেই খোকাই আমাদের মুক্তির মহানায়ক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিব। তারই হাত ধরেই আজকে আমরা স্বাধীন বাংলাদেশের নাগরিক। আমরা পরাধীন দেশের নাগরিক নই। আজকে আমরা বিশ্বে গ্লোবাল সিটিজেন। বিশ্বে মাথা উচু করে দাড়াবার মতো বাংলাদেশ গড়ছেন বঙ্গবন্ধু কন্যা, প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ বিষয়গুলো গভীরভাবে অনুধাবন করতে হবে এবং আমাদের বুঝতে হবে একটা সম্ভাবনাময় বাংলাদেশ কে আমাদের উপহার দিতে পারবে। আজকে নিজের অর্থ দিয়ে পদ্মাসেতু নির্মাণ করা হয়েছে। এটি সারাবিশ্বে একটি গৌরবের অর্জন। স্বাধীনতার প্রকৃত ইতিহাস জানতে হবে। যাতে কেউ স্বাধীনতার ইতিহাস বিকৃত করতে না পারে, এজন্য শক্তভাবে প্রতিরোধ গড়ে তুলতে হবে। কেননা আমরা স্বাধীন বাংলাদেশে আত্নমর্যাশীল বাঙালী জাতি হিসেবে বিশ্বে মাথা উচু করে চলতে চাই। আমাদের মেধা ও প্রতিভা আছে, সম্ভাবনা আছে। সেই সম্ভাবনাকে বিকশিত করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবধরণের সুযোগ তৈরী করে দিচ্ছেন।

এর আগে স্পিকার দুপুর ১২টায় পীরগঞ্জের একবারপুর নলেয়া খাল খনন কার্যক্রমের উদ্ভোধন করেন। এরপর পীরগঞ্জ পৌরসভার সোলার স্ট্রিট লাইট স্থাপন কার্যক্রমের উদ্বোধন, উপজেলা পরিষদে স্থানীয় নেতাকর্মি ও জনসাধারনের সঙ্গে মতবিনিময়, উপজেলা পরিষদ অডিটরিয়ামে সেলাই ও আইসিটি প্রশিক্ষণের উদ্বোধন এবং শেখ রাসেল মিনি ষ্টেডিয়াম এর ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

বার্তাবাজার/এম আই