ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টুকে নিয়ে দুইটি পত্রিকায় মানহানীকর সংবাদ প্রকাশের প্রতিবাদে সোমবার বিকালে জরুরী সাংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। আওয়ামীলীগের অঙ্গসংগঠন সেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ, শ্রমিক লীগ ও যুবলীগ যৌথ ভাবে ঝিনাইদহ প্রেসক্লাবে এই সংবাদ সম্মেলনের আয়োজন করে। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জাতীয় শ্রমিক লীগের ঝিনাইদহ জেলা সভাপতি মোঃ আক্কাচ আলী।

সেসময় জেলা আওয়ামীলীগ নেতা কাজী কামাল আহম্মেদ বাবু, জেলা যুবলীগের আহবায়ক আশফাক মাহমুদ জন, মঞ্জুর পারভেজ তুষার, সেচ্ছাসেবক লীগের সভাপতি শাহরিয়ার করিম রাসেল, সম্পাদক রানা হামিদ ও জেলা ছাত্র লীগের সাধারণ সম্পাদক আল-ইমরানসহ বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রকাশিত সংবাদকে মিথ্যা, বানোয়াট ও বিভ্রন্তিকর হিসেবে দাবী করে লিখিত বক্তব্যে বলা হয়, আওয়ামীলীগের মধ্যে ঘাপটি মেরে থাকা বিএনপি জামায়াতের এজেন্টরা সাইদুল করিম মিন্টুর বিরুদ্ধে এই কল্পনাপ্রসু সংবাদ পরিবেশন করেছে। লিখিত বক্তব্য ও সাংবাদিকদের প্রশ্নের জবাবে জাতীয় শ্রমিক লীগ নেতা আক্কাচ আলী অভিযোগ করেন, ইন্টারপোলের আসামী কালীগঞ্জের এমপি আনোয়ারুল আজিম আনার জনপ্রিয়তায় ইশ্বানিত হয়ে মিন্টুর বিরুদ্ধে এই মিথ্যা সংবাদ প্রকাশে সহায়তা করেছেন।

তিনি বলেন, কালীগঞ্জের নির্যাতিত দলীয় নেতাকর্মী ও সাধারণ মানুষকে আনারের শোষন ও নির্যাতনের হাত থেকে রক্ষা করতে গিয়ে সাইদুল করিম মিন্টু কালীগঞ্জে প্রতিনিয়ত সেখানে সভা সমাবেশ করছেন। তার সেই সমাবেশে হাজার হাজার নেতাকর্মী উপস্থিত হচ্ছেন। সাইদুল করীম মিন্টুর
এই জনপ্রিয়তায় এমপি আনারের ক্ষমতা ও বিভিষিকার রাজ্যে ফাটল ধরেছে। সে কারণে এমপি আনারের চক্রান্তে ঢাকার দুইটি পত্রিকা এক নারীর সঙ্গে মিন্টুর এডিট করা ছবি প্রকাশ করেছে।

এটা একটা ঘৃন্য ষঢ়যন্ত্র। জেলা সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক রানা হামিদ অভিযোগ করেন, সোমবার প্রথম এমপি আনোয়ারুল আজিম আনারের কথিত পিএস আব্দুর রউফ নিজের ফেসবুকে পোস্ট করেন। এরপর তিনি বিভিন্ন লোকের ম্যাসেঞ্জারে পাঠিয়ে পত্রিকায় প্রকাশিত
নিউজ ফিড প্রচার করতে বাধ্য করেন। এমপি আনারের পিএস এক সময় বিএনপি করতো এবং বিএনপির এমপির পিএস ছিল। জেলা যুবলীগের আহবায়ক আশফাক মাহমুদ জন ও জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল ইমরান এই মিথ্যা ও বানোয়াট প্রতিবেদনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান।

তারা বলেন, সাইদুল করিম মিন্টুকে কালীগঞ্জের মানুষ ভালোবাসেন। এমন মিথ্যা ডিজিটাল খবর প্রকাশ করে মিন্টু ও তার সমর্থকদের দমানো যাবে না।

উল্লেখ্য ঢাকা থেকে প্রকাশিত দৈনিক দেশ বাংলা পত্রিকায় সোমবার ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টুকে নিয়ে এক নারীর অন্তরঙ্গ ছবি দিয়ে “ঝিনাইদহের আতংক মিন্টু” এবং ঢাকা প্রতিদিন পত্রিকায় “ঝিনাইদহে অজ্ঞাত ক্ষমতায় বেজায় দাপুটে মিন্টু” শিরোনামে পৃথক দুইটি সংবাদ প্রকাশ করে। সোমবার বেলা ১১টার দিকে পত্রিকায় কাটিং দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে খবর প্রকাশিত হলে ঝিনাইদহ জেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

বার্তা বাজার/জে আই