মানবতাবিরোধী অপরাধের দ্বায়ে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত আসামি জামায়াতের নায়েবে আমির দেলাওয়ার হোসেন সাঈদীর মৃত্যুতে ফেসবুকে পোস্ট দেওয়ায় পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) ছাত্রলীগের নয় নেতাকর্মীকে বহিষ্কার করা হয়েছে।

রবিবার (২৭ আগস্ট) দুপুরে পবিপ্রবি ছাত্রলীগের সভাপতি আরাফাত ইসলাম সাগর ও সাধারণ সম্পাদক মেহেদী হাসান তারেকের সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে নিশ্চিত করা হয়।

এতে বলা হয় ছাত্রলীগের নীতি ও আদর্শ পরিপন্থী কাজে জড়িত থাকায় পবিপ্রবি ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক আল-ফাহাদ, সাবেক উপ বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক, শেরে ই বাংলা হল -২ এর খন্দকার সাজিন হক, এম কেরামত আলী হলের হাবিবুর রহমান লাজুক, রোমান লিন্টু, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের রাজু আহমেদ, শেরে ই বাংলা -২ হলের সাব্বির আহমেদ, বাবুগঞ্জ ক্যাম্পাসের ফাহিম ফয়সাল ফাহাদ, ইমরান হুসাইন মোল্লাসহ ইমরান হোসেন তন্ময়কে বহিষ্কার করা হয়।

এ বিষয়ে বহিস্কৃত নেতারা জানান, আমরা আওয়ামী লীগ পরিবারের সন্তান। দীর্ঘদিন ধরে ছাত্ররাজনীতির সাথে যুক্ত আছি। তবে আমাদের উপর যে অভিযোগ এনে বহিষ্কার করা হয়েছে তার সাথে আমরা জড়িত নই এবং দেলাওয়ার হোসেন সাঈদীর মৃত্যুতে কোন ধরনের ফেসবুক পোস্ট করিনি।

পবিপ্রবি ছাত্রলীগের সভাপতি আরাফাত ইসলাম সাগর জানান, মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ড প্রাপ্ত আসামি দেলাওয়ার হোসেন সাঈদীর মৃত্যুতে ফেসবুকে পোস্ট দেওয়ায় তাদের বহিষ্কার করা হয়েছে। সেই সাথে স্থায়ীভাবে বহিষ্কারের জন্য কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের বরাবর সুপারিশ করা হয়েছে।

বার্তাবাজার/এম আই