জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ৯৩তম জন্মদিন উপলক্ষ্যে আয়োজিত দোয়া ও মিলাদ মাহফিলের ব্যানারে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের নামের ভুল বানান দেখা গেছে।

মঙ্গলবার (৮ আগস্ট) বিকালে বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের ডাইনিংয়ে এই দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

ব্যানারে দেখা যায়, ‘বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব’র জায়গায় ‘বঙ্গমাতা বেগম ফজিলাতুনেছা মুজিব’র লেখা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. নুরুল আলম বলেন, ‘বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব পু‌রোটা জীবন ছায়ার মতো বঙ্গবন্ধুর প্রেরণার উৎস হ‌য়ে‌ ছিলেন। সেইসঙ্গে রাজনৈতিক পরামর্শও দিতেন। বঙ্গবন্ধুর অবর্তমানে পরিবারের দেখাশোনাও করতেন।’

এছাড়া অন্যান্যদের মধ্যে উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক শেখ মো. মঞ্জুরুল হক, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক মোহাম্মদ মোস্তফা ফিরোজ, কোষাধ্যক্ষ অধ্যাপক রাশেদা আখতার, প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

এ বিষয়ে হলের প্রাধ্যক্ষ অধ্যাপক মোহা. মুজিবুর রহমান বলেন, ‘ব্যানারের যে পিডিএফটি আমি পাঠিয়েছিলাম, সেটিতে বানান ঠিক ছিল। তবে দোকানদার ফের টাইপ করার সময় অসাবধানতাবশত ভুল করে প্রিন্ট করেছে। যেটা খুবই দুঃখজনক।’

বার্তাবাজার/এম আই