পীরগঞ্জে এক শ্রবণ প্রতিবন্ধী বিধবা ধর্ষণের শিকার হয়েছে মর্মে অভিযোগ পাওয়া গেছে। শুধু তাই নয়, বিয়ের দাবিতে ওই বিধবা ধর্ষকের বাড়িতে গেলে ধর্ষকের পরিবারের লোকজন তাকে মারপিট করে তাড়িয়ে দেয়। রোববার উপজেলার চৈত্রকোল ইউনিয়নের অনন্তরামপুর নয়াপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। এ বিষয়ে ওই রাতেই ভেন্ডাবাড়ী পুলিশ তদন্ত কেন্দ্রে একটি লিখিত অভিযোগ করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও ভুক্তভোগী বিধবা জানায়, অনন্তরামপুর নয়াপাড়া গ্রামের মৃত আব্দুস ছামাদের পুত্র মোজাহারুল ইসলাম (৪২) দীর্ঘদিন ধরে ওই শ্রবণ প্রতিবন্ধী বিধবাকে বিয়ে করার প্রলোভন দেখিয়ে আসছিল। গত শনিবার দুপুরে নির্জনতার সুযোগে ওই বিধবার বাড়ি সংলগ্ন এক পরিত্যক্ত দোকান ঘরে কথা বলার ছলনায় ডেকে নেয় মোজাহারুল। এক পর্যায়ে প্রতিবেশী লোকজন আপত্তিকর অবস্থায় তাদের আটক করলে ধুরন্ধর মোজাহারুল পালিয়ে যায়।

এদিকে বিয়ের দাবিতে রোববার দুপুরে ওই প্রতিবন্ধী বিধবা মোজাহারুলের বাড়িতে গেলে মোজাহারুলের পরিবারের লোকজন তাকে মারপিট করে রাস্তায় ফেলে রাখে। এ ব্যাপারে কথা হলে বিধবা জানান, সে (মোজাহারুল) আমাকে বিয়ের প্রলোভন দেখিয়ে দীর্ঘদিন যাবত শারিরীক সম্পর্ক গড়িয়েছে।

চৈত্রকোল ইউপি চেয়ারম্যান আরিফুজ্জামান শাহ্ বলেন, ইতিপূর্বেও অভিযুক্ত মোজাহারুলকে গ্রাম্য শালিসে সতর্ক করা হয়েছে। ভিক্টিমকে আইনানুগ ব্যবস্থা গ্রহণের পরামর্শ দিয়েছি।

এ ব্যাপারে ভেন্ডাবাড়ি পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর আসাদুজ্জামান অভিযোগ প্রাপ্তির বিষয় নিশ্চিত করে বলেন, অভিযুক্তকে দ্রুত আটকের জোর প্রচেষ্টা চলছে।

বার্তা বাজার/জে আই