মাদক ব্যবসাকে কেন্দ্র করে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার লতাবর এলাকায় সুমন মিয়া নামে এক যুবককে উলঙ্গ করে নির্যাতনের অভিযোগ উঠেছে একই এলাকার লিমন মিয়া ও মিলন মিয়া নামে দুইজনের বিরুদ্ধে।

এ সময় নির্যাতনের ভিডিও মোবাইল ফোনে ধারণ করেন তারা। ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে সেই ভিডিও ভাইরাল হয়েছে।এই নির্যাতনের ঘটনায় স্থানীয় থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করলেও ৪ দিনেও ঘটনার সাথে জড়িতদের কাউকে গ্রেপ্তার করতে পারেনি কালীগঞ্জ থানা পুলিশ।

অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার লতাবর গ্রামের জমসের আলীর ছেলে মিলন মিয়া ও এন্তাজ আলীর ছেলে লিমন মিয়ার সাথে ভারতীয় চোরাচালানসহ মাদক ব্যবসা করতেন একই এলাকার লুৎফর রহমানের ছেলে সুমন মিয়া। কয়েকদিন থেকে এই ব্যবসাকে কেন্দ্র করে সুমন মিয়ার সাথে মিলন মিয়া ও লিমন মিয়া বিরোধ চলছে।

ওই বিরোধের জের ধরে গত ২৫ জুলাই রাতে সুমন মিয়াকে আটক করে নির্যাতন করেন লিমন মিয়া ও মিলন মিয়াসহ তাদের লোকজন। নির্যাতনের এক পর্যায়ে তারা সুমন মিয়াকে তারা বিবস্ত্র করে নির্যাতন করেন। এ সময় সুমনের পুরুষাঙ্গে রশি দিয়ে বোতল বেঁধেও নির্যাতন করেন তারা।
এদিকে এই ঘটনায় ভুক্তভোগী সুমন মিয়া বাদী হয়ে গত ২৮ জুলাই স্থানীয় থানায় একটি অভিযোগ দায়ের করেন । কিন্তু গত ৪ দিনেও ঘটনার সাথে জড়িতদের কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ইমতিয়াজ কবির জানান, এই ঘটনায় মামলা হয়েছে। আসামীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

বার্তা বাজার/জে আই