দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বর্তমান সরকারের নানামূখী উন্নয়নের চিত্র মানুষের কাছে পৌঁছে দিতে বিরামহীন প্রচারণা চালাচ্ছেন বাংলাদেশ কৃষকলীগের সাবেক সহ-সভাপতি ও দৈনিক ঢাকা টাইমস পত্রিকার সম্পাদক আরিফুর রহমান দোলন।

সোমবার সকাল থেকে রাত পর্যন্ত ফরিদপুর-১ আসনের বোয়ালমারী ও মধুখালী উপজেলার বিভিন্ন স্থানে এ প্রচারাভিযান চালান তিনি।

প্রচারাভিযানের কর্মসূচি হিসেবে মধুখালী উপজেলার নড়িখালী বাজার, জাহাপুর বাজার, বোয়ালমারী উপজেলার মুজুরদিয়া, বোয়ালমারী মহিলা কলেজ মোড় ও রূপাপাত বাজারে গণসংযোগ করেন তিনি। এসময় বাজারের বিভিন্ন চায়ের দোকানে দীর্ঘসময় অবস্থান নেন তিনি। এরপর সাধারণ মানুষদের শেখ হাসিনা সরকারের উন্নয়ন ও অর্জনের নানা ফিরিস্তি তুলে ধরেন। বিকালে একই উপজেলার পরমেশ্বরদী ইউনিয়নের মালিখালি বাজারে এক পথসভায় যোগ দেন। এরপর রাতে বোয়ালমারী পৌরসভার সোতাশি এলাকায় অপর একটি পথসভায় অংশ নিয়ে বর্তমান সরকারের উন্নয়ন প্রচার করেন তিনি। এসময় তিনি দলীয় নেতাকর্মীদেরও সরকারের উন্নয়নের প্রচার করার অনুরোধ জানান।

এসময় তার সঙ্গে উপস্থিত ছিলেন, জেলা কৃষক লীগের সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক মো. লিটন মৃধা, বোয়ালমারী জেলা পরিষদ সদস্য আহসান হাবীব হাসান শিকদার, গোপালপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. মোনায়েম খান, আলফাডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি সেকেন্দার আলম, আলফাডাঙ্গা উপজেলা কৃষকলীগের যুগ্ম আহবায়ক নাজমুল ইসলাম রানা, আলফাডাঙ্গা উপজেলা ছাত্রলীগ নেতা আমজাদ হোসেন জুয়েল প্রমুখ। প্রচারাভিযান চলাকালে স্থায়ীয় আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠন, বীর মুক্তিযোদ্ধা ও জনপ্রতিনিধিগণ অংশ নেন।

শেখ হাসিনা সরকারের উন্নয়ন প্রচারাভিযান চলাকালে আরিফুর রহমান দোলন বলেন, ‘বঙ্গবন্ধুর স্বপ্নের সমৃদ্ধ সোনার বাংলাদেশ গড়তে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন আমাদের নেত্রী শেখ হাসিনা। আমরা এখন উন্নয়নশীল দেশের কাতারে শামিল হয়েছি। বিশ্ব রক্তচক্ষু উপেক্ষা করে আমরা নিজস্ব টাকায় পদ্মা সেতু নির্মান করেছি, আমরা মহাকাশে স্যাটেলাইট স্থাপন করেছি, দেশকে উন্নয়নের মহাসড়কে নিয়ে এসেছি। এতসব সম্ভব হয়েছে জননেত্রী শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্টায়। তাই আমাদের অর্জনগুলো দেশের প্রতিটি মানুষের কাছে পৌঁছে দিতে হবে। আর সেই লক্ষ্য নিয়েই কাজ করছি।’

আগামী জাতীয় সংসদ নির্বাচনে ফরিদপুর-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে আরিফুর রহমান দোলনকে এমপি হিসাবে দেখতে চায় আলফাডাঙ্গা, বোয়ালমারী ও মধুখালীর আপামর জনসাধারণ।

ফরিদপুর-১ আসনের নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফরিদপুর-১ আসনে অনেকের নাম থাকলেও এই আসনটিতে আরিফুর রহমান দোলনের কোন বিকল্প নাই। ফরিদপুর-১ আসনের নেতৃত্ব দেবার মতো জনবল, পারিবারিক ঐতিহ্য, সামাজিক পরিচিতি, তৃণমূলে জনপ্রিয়, আর্থিক স্বচ্ছলতা, রাজনৈতিক দূরদর্শীতা, আদর্শিক-পরীক্ষিত নেতৃত্ব, পরিচ্ছন্ন ব্যক্তি ইমেজ ও গ্রহণ যোগ্যতা ইত্যাদি যেসব গুণের প্রয়োজন তার সবগুলো আরিফুর রহমান দোলনের মধ্যে বিদ্যামান রয়েছে।

বার্তাবাজার/এম আই