চলন্ত ট্রেনের সামনে দাঁড়িয়ে আত্মহত্যা করেছেন মুক্তা সরকার (৬৫)নামের এক বৃদ্ধ। এঘটনায় নিহত বৃদ্ধার দেহের ছিন্নভিন্ন অংশ রেল লাইনের দেড় থেকে দুই কিলোমিটার পর্যন্ত ছড়িয়ে ছিটিয়ে পড়ে থাকে।

সোমবার (২৪ জুলাই) সন্ধ্যা ছয়টার সময় লালমনিরহাটের মহেন্দ্রনগর রেল স্টেশনের ৫০ গজ দক্ষিণে এ ঘটনা ঘটে।

জানা গেছে, নিহত ব্যক্তির নাম মুক্তা সরকার। তিনি সদর উপজেলার হারাটী ইউনিয়নের কাজীর চওড়া গ্রামের মৃত আব্দুর রহমানের ছেলে।

ঘটনাস্থলের পাশে থাকা প্রত্যক্ষ্যদর্শী সাদা মিয়া জানান, ওই ঘটনার কিছু আগ মুহুর্ত পর্যন্ত রেল লাইনে দাড়িয়ে চলাফেরা করছিল মুক্তা সরকার। এর মধ্যে লালমনিরহাট থেকে ছেড়ে আসা কুড়িগ্রাম অভিমুখে রমনা ট্রেনটি মহেন্দ্রনগর রেল স্টেশন ছেড়ে মাত্র ৫০ গজ দক্ষিণ দিকে যাওয়ার মধ্যেই ওই ব্যক্তি ট্রেনের ইঞ্জিনের সামনে দাড়িয়ে যায়। এতে তার শরীরের পুরো অংশ ছিন্ন ভিন্ন হয়ে পরে। এরপর ট্রেনটির একটু সময়ের জন্য দাড়িয়ে যায়। পরে ট্রেনরি আবার যাওয়া শুরু করলে নিহতের শরীরের বিভিন্ন অংশ রেল লাইনের পাশে ছড়িয়ে ছিটিয়ে পরে যেতে থাকে দুই কিলোমিটার পর্যন্ত।

এ বিষয়ে লালমনিরহাট সদর রেলওয়ে থানার ওসি ফেরদৌস আলী জানান, এটি একটি আত্মহত্যার ঘটনা। নিহত ব্যক্তির দেহের অংশ এক থেকে দেড় কিলোমিটার পর্যন্ত ছড়িয়ে ছিটিয়ে গেছে যে গুলো কুড়িয়ে একত্রে করা হয়। এ ঘটনা একটি অপমৃত্যুর মামলার প্রক্রিয়া চলমান রয়েছে।

বার্তাবাজার/এম আই