ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নির্বাচিত হলেন কৃষক লীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম দুলাল। তিনি দেশের নির্মাণ এবং রিয়েল স্টেট খাতের অন্যতম শীর্ষ প্রতিষ্ঠান বিশ্বাস বিল্ডার্সের ব্যবস্থাপনা পরিচালক।

শনিবার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বাক্ষরিত ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে প্রেরিত এক চিঠিতে সহ-সভাপতি নির্বাচিত হওয়ার এমন নির্দেশনা দেন।

চিঠিতে বলা হয়, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের উপর অর্পিত ক্ষমতাবলে বাংলাদেশ আওয়ামী লীগ ঝিনাইদহ জেলা শাখার সহ-সভাপতির শূন্য পদে নজরুল ইসলাম বিশ্বাস দুলালকে মনোনয়ন প্রদান করা হয়েছে।

ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নির্বাচিত হওয়ার সংবাদে এক প্রতিক্রিয়ায় নজরুল ইসলাম দুলাল বলেন, বঙ্গবন্ধুর আদর্শকে বুকে লালন করে বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনার নির্দেশিত পথে রাজনীতি করি। বীর মুক্তিযোদ্ধা বাবার সন্তান হিসেবে জীবনের কোনো পর্যায়েই মুক্তিযুদ্ধ এবং অসাম্প্রদায়িক চেতনা থেকে বিচ্যুত হইনি। ভবিষ্যতেও বঙ্গবন্ধু, বাংলাদেশ এবং শেখ হাসিনার প্রশ্নে আপোষহীন থাকবো।

তিনি বলেন, ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নির্বাচিত হয়েছি। এ জেলার কাছে আমার আজন্ম ঋণ । সবসময় চেষ্টা করেছি জেলার মানুষের বিপদে-আপদে পাশে দাঁড়াতে। মানুষের ভালোবাসায় বারেবারে মুগ্ধ হয়েছি, আপ্লুত হয়েছি। ভবিষ্যতেও সবসময় জেলার মানুষের পাশে থাকবো। আর এ সুযোগ দেওয়ায় আওয়ামী লীগের সভাপতি দেশরত্ন শেখ হাসিনার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের কাছেও কৃতজ্ঞতা জানাই।

এছাড়াও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফরুল্লাহ, আওয়ামী লীগের খুলনা বিভাগের দায়িত্বপ্রাপ্ত যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই এবং সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টুর প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। আলহাজ্ব নজরুল ইসলাম দুলাল দেশের ব্যবসা-বাণিজ্যে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে যাওয়ার পাশাপাশি কাজ করছেন সাধারণ মানুষের ভাগ্যোন্নয়নে। সমাজের পিছিয়ে পড়া অংশকে এগিয়ে নিতে বিভিন্ন প্রতিষ্ঠানও গড়েছেন তিনি। এর মধ্যে রয়েছে বীর মুক্তিযোদ্ধা হাজি আব্দুর রশিদ বিশ্বাস প্রতিবন্ধী বিদ্যালয়, হাজি জাহানারা বেগম কওমি হাফিজিয়া মহিলা মাদ্রাসা এবং আলহাজ নজরুল ইসলাম টেকনিক্যাল কলেজ। নিজ এলাকার বাইরেও দেশের বিভিন্ন স্থানে প্রতিষ্ঠিত তার ব্যবসা প্রতিষ্ঠানগুলোতে কর্মসংস্থানের ব্যবস্থা হয়েছে হাজার হাজার তরুণের। নিজের ব্যবসা প্রতিষ্ঠান সামলানোর পাশাপাশি রাজনীতি ও সামাজিক কর্মকাণ্ডে সক্রিয় নজরুল ইসলাম দুলাল। বর্তমানে ব্রাদার্স ইউনিয়নের প্রেসিডেন্ট এবং রিহ্যাবের ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি কৃষক লীগের সাবেক সহ-সভাপতি ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক।

বার্তাবাজার/এম আই