লালমনিরহাট বিডিআর রোডের আলোরুপা মোড়ে বিদ্যুৎতের সর্টসার্কিট থেকে আগুন লেগে আটটি দোকানসহ দুটি বাড়ী পুড়ে গেছে। এতে কোটি টাকার ও বেশী পরিমাণে ক্ষয়ক্ষতি হয়েছে।

বৃহস্পতিবার (১৩ জুলাই) রাত ১১টার সময় পৌর এলাকার আলোরুপা মোড় সংলগ্ন আর্ট স্কোপ নামক একটি দোকান থেকে আগুনের সুত্রপাত ঘটে। মুহুর্তে আগুন ছড়িয়ে পড় আশেপাশের আরোও কয়েকটি দোকান ও বাড়িতে। আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট এসে কাজ করে প্রায় দুই ঘন্টার মত সময় নিয়ে আগুন নিয়ন্ত্রণ আনে।

স্থানীয়রা জানান, রাত ১১টার দিকে ওই দোকানে আগুনের সুত্রপাত হলে প্রথমেই দশ বারোজন মিলেই পানি দিয়ে আগুন নেভানোর চেষ্টা করে কিন্তু আগুনের তীব্রতা বেশী থাকায় পার্শ্ববর্তী দোকান ও বাসায় ছড়িয়ে পড়ে। এতে ৮টি দোকান ও পাশে থাকায় বাসা গুলোর মালামাল ও প্রয়োজনীয় জিনিস পুড়ে যায়।

এতে সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্থ হয়েছেন শহরের মোটর সাইকেলের পার্টস বিক্রিতে বেশী পরিচিত জেনারেল ষ্টোর। তাদের দাবী আগুনে কয়েক কোটি টাকার ক্ষতি হয়েছে। এছাড়াও পাশের ,ক্রীড়া সামগ্রীর দোকান,হোমিওপ্যাথির ফার্মেসিসহ ২
টি বাড়ির অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে। আগুন লাগার ঘটনা শুন ছুটে আসেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডঃ মতিয়ার রহমান, পৌরসভার মেয়র রেজাউল করিম স্বপন,ও সদর উপজেলার চেয়ারম্যান কামরুজ্জামান সুজন।

লালমনিরহাট ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক ওয়াদুদ আহমেদ জানান, আগুন লাগার খবর পেয়ে দুটি ইউনিট গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। বিদ্যুতের সর্টসার্কিট থেকে আগুনের সুত্রপাত হতে পারে এমনই আশংকা করা হয়েছে।আগুনে কি পরিমাণ ক্ষতি হয়েছে তা তদন্ত শেষে নিরপন করা হবে।

বার্তাবাজার/রাহা