ক্যারামবোর্ড প্রতীকের প্রার্থী এমএ কাইয়ুম ভূঁইয়া বলেছেন, যতই মারামারি করুক, আমি মাঠ ছাড়ব না। সাইফুল ইসলাম শামীম (আওয়ামী লীগ–মনোনীত প্রার্থী)। উনি একটা দলের প্রার্থী; আর আমি এককভাবে নির্বাচন করি। আমার প্রতি এত অত্যাচার কেন? এ অত্যাচারের কি বিচার হবে না?

গতকাল বৃহস্পতিবার বিকেলের দিকে কুমিল্লার দেবীদ্বার উপজেলা প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এমএ কাইয়ুম ভূঁইয়া এসব কথা বলেন।

গত মঙ্গলবার রাতে ও বুধবার বিকেলে দেবীদ্বার পৌরসভার বারেরা এলাকায় স্বতন্ত্র মেয়র প্রার্থী এমএ কাইয়ুম ভূঁইয়া গণসংযোগে হামলা চালানোর অভিযোগে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে তাঁর প্রধান সমন্বয়ক ছোট ভাই সবুর ভূঁইয়াসহ জাবেদ আহম্মেদ নবী উপস্থিত ছিলেন।

৯টি ওয়ার্ডের প্রতিটি গ্রামে গেলে সবাই ভোট দিতে চায়। কিন্তু বারেরা ও বানিয়াপাড়া গেলেই হামলা করে। যে কয় দিন গেছি, প্রায়ই হামলা হয়েছে। দুদিক দিয়ে হামলা করে, পিডাপিডি করে। তবে এ এলাকার সর্বস্তরের জনগন আমার পক্ষে আছেন।

সংবাদ সম্মেলনে এমএ কাইয়ুম ভূঁইয়া বলেন, আমার ভোটটা আমি ঠিকমতো কীভাবে পাব? আমি তো এখনই বুঝতাছি, ভোট ঠিকমতো দিতে দিবে না। আপনারা দোয়া করেন, আমি যেন নির্বাচনের দিন পর্যন্ত পর্যন্ত সুস্থ থাকি। আমি ১৭ জুলাই তারিখ পর্যন্ত ভোটের আশায় থাকব।

এমএ কাইয়ুম ভূঁইয়া আরও বলেন, আপনারতো বিভিন্ন গণমাধ্যমে কীভাবে হামলা ও ভাঙচুর করছে। আমাদের সঙ্গে যারা ছিল, তাদের ওপর হামলা করেছে, রক্তাক্ত করেছে। সব বহিরাগত বস্তির পোলাপান আমাদের ওপর লাগাইছে। আমাদের লোক তো কোন প্রার্থীকে হামলা করে না। সুষ্ঠু নির্বাচনের জন্য এমএ কাইয়ুম ভূঁয়া সরকার ও নির্বাচন কমিশনের দৃষ্টি আকর্ষণ করেন।

সংবাদ সম্মেলনে স্বতন্ত্র প্রার্থী এমএ কাইয়ুম ভূঁইয়ার প্রধান নির্বাচনী সমন্বয়ক মো. সাইদুর রহমান ভূঁইয়া সবুর বলেন, এই হামলার তীব্র নিন্দা জানাই। আমি ক্যারামবোর্ড মার্কার প্রার্থী এমএ কাইয়ুম ভূঁইয়ার প্রধান সমন্বয়ক। নির্বাচনের আর তিন দিন বাকি রয়েছে। আরো হামলা হবার আশঙ্কায় আছি।

বার্তাবাজার/রাহা