লালমনিরহাট সদর উপজেলার গোকুন্ডা ইউনিয়নের গাদলের ব্রিজ সংলগ্ন রতিপুর পশ্চিমপাড়ায় কালী মন্দিরের প্রতিমা ভাংচুর করে নগট টাকা লুট করে মুল্যবান জিনিসপত্র চুরি করে নিয়ে গেছে দুর্বৃত্তরা।

বুধবার ( ১২ জুলাই) সকালে মন্দিরের পুজারী মহাদেব চন্দ্র বর্ম্মণ নামের এক পুজারী প্রবেশ করতে করে দেখতে পান মন্দিরের প্রতিমা ভাংচুর হয়েছে।

এ ঘটনা দেখে মন্দিরের সভাপতি প্রসাদ চন্দ্র রায় ভবেশ ও মন্দিরের সেক্রেটারি দীলিপ কুমার কে জানান।কালী মন্দিরের প্রতিমা ভাংচুর এর সংবাদ দ্রুত আশে পাশে ছড়িয়ে পড়লে চাঞ্চল্যের সৃষ্টি হয়।ঘটনা শোনার পর গোকুন্ডা ইউপি পরিষদের চেয়ারম্যান আব্দুর রশিদ টোটন মন্দিরে গিয়ে খোজঁখবর নিয়ে বিষয়টির জন্য দুঃখ প্রকাশ করেন। গোকুন্ডা ইউনিয়নের ইউপি সদস্য মোঃ মিজানুর রহমান দুলাল বলেন, রাতের আধাঁরে কোন এক সময়ে দুবৃত্তরা ঘটনাটি ঘটে পালিয়েছে। এটি একটি জঘন্য ঘটনা আমি এর তীব্র প্রতিবাদ জানাই।

লালমনিরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওমর ফারুক ঘটনাস্থল পরিদর্শন করেছেন। পরিদর্শক শেষে তিনি বলেন, প্রাথমিক ভাবে এটি চুরির ঘটনা হিসেবে মনে হয়েছে। ঘটনাটি খুবই গুরুত্বের সাথে দেখা হচ্ছে। তদন্ত ও শেষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। এছাড়া বিষয়টি জেলা গোয়েন্দা সংস্থাসহ বিভিন্ন সংস্থা কাজ করছেন ।

বার্তাবাজার/রাহা