রংপুরের মিঠাপুকুরে ৪০০ গ্রাম গাঁজাসহ গাঁজা বিক্রির ২৯০০ টাকা উদ্ধার করেছে পুলিশ। তবে অভিযানের বিষয়টি টের পেয়ে মাদক কারবারি বাড়ি থেকে পালিয়ে যায়।

সোমবার (১০ জুলাই) সন্ধার সময় উপজেলার বড়বালা ইউনিয়নের তরফবাহাদী গ্রামে এ অভিযান পরিচালোনা করে গাঁজা ও গাঁজা বিক্রির টাকা উদ্ধার করা হয়।

পুলিশ ও এলাকাবাসী সুত্রে জানা যায়, বড়বালা ইউনিয়নের তরফবাহাদী গ্রামের মৃত তফিল উদ্দিনের ছেলে মোঃ মোসলেম উদ্দিন (৫২) দীর্ঘদিন ধরে গোপনে এলাকায় মাদকদ্রব্য গাঁজা বিক্রি করে আসছিল।

এমন গোপন সংবাদের ভিত্তিতে মিঠাপুকুর থানার এসআই মনিবুর রহমান ওই মাদক কারবারীর বাড়িতে অভিযান পরিচালোনা করে মোসলেম উদ্দিনের উত্তর দুয়ারী ঘরের বারান্দায় বিশেষ কৌশলে রাখা ৪০০ গ্রাম গাঁজা উদ্ধার সহ গাঁজা বিক্রির ২৯০০টাকা জব্দ করেন। উক্ত অভিযান পরিচালোনার সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক কারবারী মোসলেম উদ্দিন পালিয়ে যায়।

এসআই মনিবুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে মাদক কারবারীর বাড়িতে অভিযান পরিচালোনা করা হয়। অভিযানকালে উদ্ধারকৃত ৪০০ গ্রাম গাঁজা ও গাঁজা বিক্রির নগদ ২৯০০ টাকা উপস্থিত জনগণের সামনে জব্দ করা হয়েছে।

মিঠাপুকুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোস্তাফিজার রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, এ বিষয়ে মাদক আইনে একটি মামলা হয়েছে। মাদক প্রতিরোধে এই অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

বার্তাবাজার/এম আই