জামালপুরের সরিষাবাড়ীতে মাদারগঞ্জ স্পেশাল পরিবহনের একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা দিলে আহত হয়েছেন ৩০ জন যাত্রী।

শনিবার রাত ১২ টার দিকে সরিষাবাড়ী-দিগপাইত প্রধান সড়কের উপজেলার মহাদান ইউনিয়নের সানাকৈর বাজার এলাকায় এ ঘটনা ঘটে। আহত যাত্রীরা সবাই পাশ্ববর্তী মাদারগঞ্জ উপজেলার বাসিন্দা বলে জানা গেছে।

সরিষাবাড়ী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন মাষ্টার মিজানুর রহমান জানান, মাদারগঞ্জ স্পেশাল পরিবহনের ঢাকা মেট্রো -ব ১৩-০৬০০ গাড়িটি মাদারগঞ্জ থেকে যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্য যাচ্ছিলো। পথিমধ্যে সরিষাবাড়ীর মহাদান ইউনিয়নের সানাকৈর বাজার এলাকায় পৌঁছালে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা দেয়। এতে চালকের সহকারীসহ প্রায় ৩০ জন যাত্রী আহত হয়।

খবর পেয়ে সরিষাবাড়ী ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ও পুলিশ ঘটনাস্থলে গিয়ে গুরুতর আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। এদের মধ্যে পাঁচজনের অবস্থা খারাপ হওয়ায় তাদেরকে উন্নত চিকিৎসার জন্য জেলা হাসপাতালে পাঠানো হয়েছে।

আহতরা বলেন, মাদারগঞ্জ স্পেশাল বাস দিয়ে শনিবার রাতে ঢাকায় যাচ্ছিলাম। শুরু থেকেই চালক বাসটি দ্রুত গতিতে বেপরোয়া ভাবে চালাচ্ছিল। যাত্রীরা বার বার নিষেধ করলেও তিনি শুনেননি। গাড়িটি সানাকৈর বাজারে গেলে অতিরিক্ত স্পিট থাকার কারনে নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে মেরে দেয়। এতে বাসের প্রায় সব যাত্রীই কমবেশি আহত হয়।

সরিষাবাড়ী হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার রবিউল ইসলাম বলেন, ফায়ার সার্ভিসের কর্মীরা রাতে সড়ক দুর্ঘটনার আহতদের হাসপাতালে নিয়ে আসে। এদের মধ্যে পাঁচজনের অবস্থা গুরুতর দেখা দিলে উন্নত চিকিৎসার জন্য জামালপুর জেলা হাসপাতালে পাঠানো হয়েছে। দুইজন উপজেলা হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। বাকিরা প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ী চলে গিয়েছে।

এ বিষয়ে সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত অফিসার মুহাম্মদ মহব্বত কবীর বলেন, খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। এ ঘটনায় চালক পালিয়ে গেলেও বাসটি জব্দ করা হয়েছে।

বার্তাবাজার/এম আই