টাঙ্গাইলের মির্জাপুরে উপজেলা, পৌর ও কলেজ শাখা ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়েছে।গতকাল শুক্রবার (৭জুলাই) সন্ধ্যায় টাঙ্গাইল জেলা ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদক স্বাক্ষরিত ছাত্রলীগের প্যাডে এ কমিটিগুলো ঘোষণা করা হয়।

এতে উপজেলা ছাত্রলীগ শাখায় সেতাব মাহমুদকে আহ্বায়ক, শেখ আব্দুল্লাহ আল ফাহাদ, ওয়াকিল আহমেদ, শাফি আহমেদ সীমান্ত, মারুফ রহমান, জিহাদ হাসান, শুভ আহমেদ, মো. ফয়সাল সিকদারকে যুগ্ম-আহ্বায়কসহ ৪৯ বিশিষ্ট কমিটি আগামী তিন মাসের জন্য ঘোষণা করা হয়।

পৌর ছাত্রলীগ শাখায়, শামীম ওসমান শিশিরকে সভাপতি ও আতিকুল ইসলাম আতিককে সাধারণ সম্পাদক কমিটি ঘোষণা করা হয়। একইদিনে শহীদ ভবানী প্রসাদ সাহা সরকারি কলেজ ছাত্রলীগ শাখায় শাহরিয়া নাহিদ মৃর্ধাকে সভাপতি ও মো. সায়মন ইসলাম ইফতিকে সাধারণ সম্পাদক করে উক্ত দুই কমিটি আগামী ০১ বছরের জন্য ঘোষণা করা হয়।

তবে, নবগঠিত উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক কমিটির যুগ্ম- আহ্বায়ক শুভ আহমেদ বিবাহিত হয়েও পদ পেয়েছেন। শুভ আহমেদের কাছে বিবাহিত কি না জানতে চাইলে তিনি প্রশ্নের উত্তর এড়িয়ে গিয়ে স্বাক্ষাতে কথা বলবেন বলে ফোন কেটে দেয়।

শুভ গত, (৪জুলাই) পারিবারিকভাবে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়। তবে বিয়ের বিষয়টি নিশ্চিত করেছেন, বিয়ে সম্পাদনকারী কাজী আসাদুজ্জামান মজনু। উল্লেখ্য যে, গত ১৮ই জুন টাঙ্গাইল জেলা ছাত্রলীগ মির্জাপুর উপজেলা ছাত্রলীগের সাদ্দাম-সিয়ামের কমিটি মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্ত করে সেতাব মাহমুদকে আহ্বায়ক ও ৫ জনকে যুগ্ম-আহ্বায়ক করে ৩১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করেন।

কিন্তু ৪ ঘন্টার ব্যবধানে ঘোষণাকৃত আহ্বায়ক কমিটি গঠনতান্ত্রিক নিয়ম ও বিধি অনুসরণ না হওয়ায় কেন্দ্রীয় ছাত্রলীগ ওই আহ্বায়ক কমিটি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিলুপ্ত ঘোষণা করেন। একদিনের দুটি ঘটনায় মির্জাপুরের রাজনৈতিক মহলে ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয়েছিলো। টাঙ্গাইল জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইলিয়াস হাসানের সাথে মুঠোফোনে যোগাযোগে বলেন, সিভি আহ্বায়ক করার পর আমরা প্রত্যেকের বিষয়ে যাচাই-বাছাই করে কমিটি ঘোষণা করেছি। তারপরও কেউ যদি বিয়ের তথ্য গোপন করে কমিটিতে জায়গা পেয়ে থাকে তাহলে খোঁজ নিয়ে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করবো।

বার্তাবাজার/রাহা