সুনামগঞ্জে চিনির বস্তা ছিনতাইয়ের মামলায় গ্রেপ্তার জেলা ছাত্রলীগের সহসম্পাদক মেহেদী হাসান সাকিবকে (২৫) কারাগারে পাঠানো হয়েছে। শুক্রবার (৭ জুলাই) আদালতে তোলা হলে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেওয়া হয়। এর আগে বৃহস্পতিবার রাতে তাকে গ্রেফতার করে সুনামগঞ্জ সদর থানা পুলিশ।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, গত ৪ জুলাই অটোরিকশাযোগে ৮ বস্তা চিনি (প্রত্যেকটি ৫০ কেজি ওজনের) বিক্রির উদ্দেশ্যে বিশ্বম্ভপুরের মথুরকান্দি বাজার থেকে সুনামগঞ্জ শহরে যাচ্ছিলেন মুদি দোকানি মানিক ও অটোরিকশাচালক কামরুল। পথিমধ্যে মল্লিকপুর বিজিবি ক্যাম্প এলাকায় পৌঁছলে একটি রেস্টুরেন্টের সামনে তাদের অটোরিকশা থামানোর নির্দেশ দেয় দুই অজ্ঞাতনামা দুর্বৃত্ত। অটোরিকশা থামালে অটোরিকশাচালক কামরুলের গলায় চাকু ধরে হাজিপাড়া এলাকায় নিয়ে যায় দুর্বৃত্তরা। এ সময় সেখানে একটি চায়ের দোকানের ভেতরে নিয়ে দুই ভুক্তভোগীকে মারধরও করে তারা। মারধরের পর চিনির বস্তাগুলো অন্য আরেকটি সিএনজিতে উঠিয়ে মরাটিলা রোডের দিকে যায় দুর্বৃত্তরা।

এর পর স্থানীয়দের সহযোগিতায় বিষয়টি পুলিশকে জানিয়ে ছিনতাইয়ের মামলা করেন ভুক্তভোগীরা। পরে সিসিটিভি ফুটেজ দেখে পরিচয় শনাক্ত করে আটক করা হয় জেলা ছাত্রলীগের সহসম্পাদক মেহেদী হাসান সাকিবকে।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মো. হাবিবুর বলেন, মেহেদী হাসান সাকিব নামে একজনকে আমরা আটক করেছি। সিসিটিভি ফুটেজ দেখে ছিনতাইয়ের ঘটনায় তার জড়িত থাকার প্রমাণ পাওয়ায় তাকে আটক করা হয়েছে।

এ প্রসঙ্গে সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আশিকুর রহমান রিপন বলেন, কেউ আদর্শ থেকে বিচ্যুত হলে আমি ও আমার সভাপতি তাকে বহিষ্কারের জন্য কেন্দ্রীয় ছাত্রলীগের কাছে লিখিত আবেদন করব।

বার্তা বাজার/জে আই