তেঁতুলিয়া উপজেলায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে সহায়তার লক্ষ্যে প্রণোদনা কর্মসূচির আওতায় বিনামূল্যে আমন ধানের বীজ ও সার বিতরণ করা হয়েছে।

আজ শুক্রবার (১৪ই জুন) দুপুরে উপজেলার কৃষি অফিস চত্বরে এই প্রণোদানার কৃষি উপকরণ, ধানের বীজ ও সার কৃষকদের মাঝে বিতরণ করা হয়।
উপজেলা পরিষদ চেয়ারম্যান নিজাম উদ্দীন খান প্রধান অতিথি হিসেবে কৃষি উপকরণ, ধানের বীজ ও সার বিতরণ করেন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার তামান্না ফেরদৌস, কৃষি সম্পসারণ অফিসার জীবন ইসলাম, উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ অফিসার আব্দুল মোতালেব সহ অনেকে।

উপজেলা কৃষি অফিসার তামান্না ফেরদৌস বলেন, ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে ২০২৩-২৪ অর্থবছরে প্রণোদনা কর্মসূচির আওতায় খরিপ /২০২৪-২৫ মৌসুমে আমন ধান উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রত্যেক কৃষকের মাঝে আমন ধানের বীজ ৫ কেজি, ডিএপি সার ১০ কেজি ও এমওপি সার ১০ কেজি বিনামূল্যে প্রদান করা হয়।

উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দীন খান বলেন, কৃষকদের উন্নয়নের লক্ষে সরকার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার, বীজ, কৃষি উপকরণ বিতরণ করছে।

অনেকে এই বীজ রোপন করেন না। যারা বীজ ও সার পাবেন পরবর্তীতে তারা সেটি রোপন করেছে কিনা এবং রোপণ করলে তা ঠিক মত পরিচর্যা করা হয়েছে কিনা, তা সরেজমিনে গিয়ে যাচাই করা হবে ।