ঢাকার সাভার থেকে স্ত্রীর আগের পক্ষের সন্তানকে অপহরণ করে ৫০ হাজার টাকা মুক্তিপণ চেয়ে পুলিশের হাতে ধরা পরেছে স্বামীসহ দুই অপহরনকারী। এসময় অপহৃত শিশু ইমামুল (০৮) কে চাঁদপুর থেকে উদ্ধার করেছে সাভার মডেল থানা পুলিশ।

বুধবার (২৪ এপ্রিল) দুপুর ১২ টার দিকে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অবস্) আব্দুল্লাহিল কাফি।

এর আগে গত ২২ এপ্রিল ইমামুলকে ফুসলিয়ে কৌশলে অপহরণ করা হলে গতকাল ২৩ এপ্রিল চাঁদপুর জেলার হাজীগঞ্জ এলাকা থেকে ভুক্তভোগীকে উদ্ধার করে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেফতাররা হলেন- চাঁদপুর জেলার কঁচুয়া থানার পদুয়া পাটারী বাড়ি গ্রামের সুখ চাঁনের ছেলে মোঃ মুসলিম পাটোয়ারী (৩৮) ও তার সহযোগী একই থানার সাহেদপুরের গণি মাষ্টারের বাড়ির মৃত আব্দুল মতিনের ছেলে মোঃ মোশারফ হোসেন (৫২)। তারা দুই জনই ইমামুলকে অপহরণ করে মুক্তিপণ আদায়ের চেষ্টা করে।

পুলিশ জানায়, বেশ কয়েক বছর আগে পারুল বেগম নামের নারী মুসলিম পাটোয়ারীকে বিয়ে করেন সাভারের ইমান্দিপুর এলাকায় বসবাস করছিলেন। পারুল বেগমের প্রথম পক্ষের সন্তান ইমামুল। তিনি ইমামুলকে নিয়ে মুসলিম পাটোয়ারীর সাথে ঘর-সংসার করছিলেন। হঠাৎ গত ২২ এপ্রিল ইমামুল নিখোঁজ হয়। বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করেও তাকে না পেয়ে সাভার মডেল থানায় নিখোঁজ ডায়েরি করেন পারুল বেগম। পরে অজ্ঞাতনামা এক ব্যক্তি পারুল বেগম এর মোবাইলে ফোন করে জানায় ইমামুল তার হেফাজতে রয়েছে ফেরত নিতে হলে ৫০ হাজার টাকা নিয়ে চট্টগ্রাম হালিশহর যেতে হবে। পরবর্তীতে পারুলের দ্বিতীয় স্বামী মুসলিম পাটোয়ারী মোবাইল ফোনে স্ত্রীকে জানায় ইমামুলকে উদ্ধার করতে তিনি বি-বাড়িয়া গেলে তাকেও আটকে রেখেছে অপহরণকারীরা।

খবর পেয়ে অভিযানে নামে সাভার মডেল থানা পুলিশের একটি টিম। পরে গতকাল দুপুর প্রায় ১২ টার দিকে চাঁদপুর জেলার হাজীগঞ্জ থানা এলাকায় অভিযান পরিচালনা করে মুসলিম পাটোয়ারী ও মোঃ মোশারফ হোসেনকে গ্রেফতার করে পুলিশ। পরে মুসলিম পাটোয়ারীর দেওয়া তথ্য মতে তার নিজ বাড়ি চাঁদপুরের কচুয়া থানার পাটারী বাড়ি এলাকা থেকে ইমামুলকে উদ্ধার করা হয়। এ ঘটনায় পারুল বেগম লিখিত অভিযোগ দিলে তা মামলায় নথিভুক্ত করা হয়। পরে আসামিদের দুপুরে আদালতে পাঠানো হয়।

ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অবস্) আব্দুল্লাহিল কাফি বলেন, অপহৃত ইমামুল সাভারের ইমান্দিপুর চৌরাস্তা এলাকার পলাশের বাড়িতে মা পারুল বেগমের সাথে থাকতো। গত ২২ এপ্রিল তাকে পারুলের দ্বিতীয় স্বামী মুসলিম পাটোয়ারী ও মোশাররফ অপহরণ করে। প্রথমে তারা চাঁদপুর জেলার হাজীগঞ্জ থানাধীন অজ্ঞাতনামা একটি নির্মানাধীন বিল্ডিংয়ে এবং পরে তাকে মুসলিম পাটোয়ারীর নিজ বাড়িতে হত্যা করার ভয় দেখিয়ে আটকে রাখা হয়। পরবর্তীতে অন্য সিম ব্যবহার করে বিভিন্ন কৌশল অবলম্বন করে পারুল বেগমের কাছে ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে তারা।

সংবাদ সম্মেলনে এসময় উপস্থিত ছিলেন, ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার সাহিদুল ইসলাম, সাভার মডেল থানার ওসি শাহজামানসহ সাভার মডেল থানার বিভিন্ন কর্মকর্তারা।