কুমিল্লার মুরাদনগর উপজেলার রামচন্দ্রপুরে ১৯৯৫ সালে শিক্ষার আলো জ্বালাতে নিজ শ্বশুর বাড়ি এলাকায় গিয়ে ‘অধ্যাপক আব্দুল মজিদ কলেজ’ প্রতিষ্ঠা করেন কুমিল্লা-২ (হোমনা-মেঘনা) আসনের বর্তমান সংসদ সদস্য ও পপি গাইডের রচয়িতা অধ্যক্ষ মো. আবদুল মজিদ। যে এই প্রতিষ্ঠানটি শুরু থেকেই মেধাবী শিক্ষার্থী তৈরী করে যাচ্ছেন অবিরাম এবং বোর্ড ও দেশ সেরা তালিকায় নজর কাড়তে সক্ষম হয়েছেন। ২৫ বছর পূর্তিতে রজতজয়ন্তী উৎসব শনিবার অনুষ্ঠিত হয়েছে ।

রজতজয়ন্তী উৎসব উদযাপন কমিটির আহবায়ক প্রথম ব্যাচের (পরীক্ষার্থী ১৯৯৭) ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের উপ পরিচালক (প্রশাসন) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান (উপ-সচিব) এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কুমিল্লা-৩ (মুরাদনগর) স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব জাহাঙ্গীর আলম সরকার। অনুষ্ঠানের উদ্বোধক ও পৃষ্ঠপোষক হিসেবে বক্তব্য রাখেন কলেজের প্রতিষ্ঠাতা ও কুমিল্লা-২ (হোমনা-মেঘনা) সংসদ সদস্য অধ্যক্ষ মো. আবদুল মজিদ।

বিশেষ অতিথিদের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন রাষ্ট্রপতির প্রেস সচিব (সচিব) মো. জয়নাল আবেদীন, ঢাকা মেট্রোপলিটনের অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ, অতিরিক্ত পুলিশ সুপার কুমিল্লা মো. নাজমুল হাসান, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ম রুহুল আমিন, হোমনা উপজেলা চেয়ারম্যান ও কলেজ গভর্নিং বডির সভাপতি রেহানা বেগম মজিদ, মুরাদনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান ড. আহসানুল আলম সরকার কিশোর ও মুরাদনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত উদ্দিন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কলেজের বর্তমান অধ্যক্ষ মোঃ ফেরদৌস আহমদ চৌধুরী, বিশেষ বক্তা হিসেবে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের নিউক্লিয়ার ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মো: শফিকুল ইসলাম ও বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) গণিত বিভাগের অধ্যাপক ড. মো: আব্দুল হাকিম খান।

অনুষ্ঠান উদযাপন কমিটির আহ্বায়ক প্রথম ব্যাচের (১৯৯৭-পরীক্ষার্থী) শিক্ষার্থী ভূমি মন্ত্রণালয়ের অধীনস্থ সংস্থা ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের উপ পরিচালক (প্রশাসন) ও উপসচিব মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান বলেন: “নানা প্রতিবন্ধকতা মোকাবেলা করে এই মহাযজ্ঞ অনুষ্ঠিত সফল ভাবে সম্পন্ন হয়েছে। প্রাক্তন শিক্ষার্থীদের উদ্যোগে এমন আয়োজন অবিস্মরণীয় হয়ে থাকবে। প্রাক্তন ছাত্রছাত্রীরা যে কলেজকে ভালোবাসে, বিশেষ করে কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মো. আবদুল মজিদক স্যারকে ভালোবাসে এই উৎসবে তারই বহিঃপ্রকাশ ঘটেছে। অনুষ্ঠান সুন্দর ও সুশৃঙ্খলভাবে সম্পন্ন হ‌ওয়ায়, এটি অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের জন্য অনুকরণীয় দৃষ্টান্ত হয়ে থাকবে”।

প্রাক্তন ছাত্র যমুনা টেলিভিশনের সিনিয়র রিপোর্টার আহামদ রেজা ও মিডল্যান্ড ব্যাংকের অফিসার রাকিব হাসানের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ১৪তম বিশ্ব অর্থনৈতিক সম্মেলনে আন্তর্জাতিক প্রিয়দর্শিনী এ্যাওয়ার্ড প্রাপ্ত ব্যারিস্টার বেনজির আলম অনন সরকার।

১৯৯৫ সালে কলেজ প্রতিষ্ঠার পর থেকে যেসব শিক্ষক ও শিক্ষার্থীরা মৃত্যু বরণ করেন তাদের স্মরণে শোক প্রস্তাব ও এক মিনিট নীরবতা পালন করা হয়। পাঠ করা হবে। রজতজয়ন্তী উপলক্ষে স্যুভেনির (ম্যাগাজিন) মোড়ক উন্মোচন করা হয়। এছাড়াও রেফেল ড্র পুরস্কার বিতরণ এবং সন্ধায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে রজতজয়ন্তী উৎসবের সমাপ্তি হয়।