ফরিদপুরের আলফাডাঙ্গায় খামারিদের উদ্বুদ্ধ করতে জাঁকজমকপূর্ণ আয়োজনের মধ্য দিয়ে প্রাণিসম্পদ প্রদর্শনী ও সেবা সপ্তাহের (১৮-২২ এপ্রিল) উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দিনব্যাপী উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল চত্বরে এ প্রদর্শনী মেলার আয়োজন করা হয়।

প্রদর্শনী মেলায় ৪১টি স্টলে উপজেলার বিভিন্ন এলাকা থেকে খামারীরা তাদের পালনকৃত উন্নত প্রজাতির গরু, ছাগল, ঘোড়া, হাঁস, মুরগী, কবুতরসহ বিভিন্ন প্রজাতির পশু-পাখি নিয়ে অংশগ্রহণ করেন। মেলা দেখতে সকাল থেকে সাধারণ মানুষ ভীড় করতে শুরু করে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা সারমীন ইয়াছমীনের সভাপতিত্বে বক্তব্য দেন, আলফাডাঙ্গা পৌরসভার মেয়র মো. আলী আকসাদ ঝন্টু, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ দেলোয়ার হোসেন, আলফাডাঙ্গা থানা অফিসার ইনচার্জ সেলিম রেজা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম আকরাম হোসেন, সাবেক পৌর মেয়র সাইফুর রহমান প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. ভবেন বাইন।

পরে অংশগ্রহণকারী খামারিদের চারটি ক্যাটাগরিতে ২২ জন খামারীদের মাঝে পুরষ্কার বিতরণের মধ্য দিয়ে প্রদর্শনী মেলার সমাপ্ত হয়।

আলফাডাঙ্গা উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ ভুবেন বাইন বলেন, ‘প্রাণিসম্পদ সেবা সপ্তাহের প্রথম দিনে প্রদর্শনী মেলা ছাড়াও সপ্তাহব্যাপী বিনামূল্যে টিকা প্রদান, কৃমিনাশক বিতরণ ও প্রশিক্ষণ কর্মসূচি রয়েছে।’