মাছ ধরাকে কেন্দ্র করে পটুয়াখালীর রাঙ্গাবালীতে দুই পক্ষের লোকজনের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে উভয় পক্ষের অন্তত ১১ জন আহত হয়েছেন।

আজ বুধবার সকাল ১০ টার দিকে উপজেলার সদর ইউনিয়নের সেনের হাওলা গ্রামে এ ঘটনা ঘটে।
স্থানীয় লোকজন ও প্রত্যক্ষদর্শীরা জানান, প্রায় ৫ থেকে ৭ বছর ধরে সেনের হাওলা গ্রামের বাঁধ ঘাট এলাকার বদ্ধ খালের জমিতে করা পুকুরে মাছ ধরা নিয়ে দুই পক্ষের মধ্যে দ্বন্দ্ব চলছিল। এর একপক্ষে রয়েছেন হাফেজ আক্কাস, আর অন্য পক্ষে রাসেল মৃধা। তাদের এ বিরোধ নিয়ে একাধিকবার সালিশ বৈঠকও হয়।

স্থানীয়রা জানান, বিরোধী সেই পুকুরে গত বছর মাছ চাষ করেছে বলে দাবি তুলে বুধবার সকালে মাছ ধরতে যান আক্কাসের লোকজন। খবর পেয়ে ঘটনাস্থলে এসে মাছ ধরতে বাঁধা দেন রাসেল মৃধার লোকজন। এনিয়ে বাকবিতন্ডার একপর্যায় দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে। এতে উভয় পক্ষের ১১ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

আহতরা হলেন, সেনের হাওলা বাঁধ ঘাট এলাকার বাসিন্দা জাফর প্যাদা (৫০), হাফেজ আক্কাস (৩৫), রাকিব প্যাদা (২৮), রাশেদ প্যাদা (৩০), ইউনুস প্যাদা (৪৫), হনুফা বিবি (৫৫), খাদিজা বেগম (৩৫), সিয়াম (১৮), সোহাগ প্যাদা (২২), অনিক মৃধা (১৯), রনি (২০)। তাদের মধ্যে হাফেজ আক্কাস, হনুফা বিবি, রাকিব, ইউনুস ও জাফর গুরুত্বর আহত হয়েছেন। জানা গেছে, আহতদের রাঙ্গাবালী ইউনিয়ন স্বাস্থ্যকেন্দ্রে প্রাথমিক চিকিৎসা দিয়ে গলাচিপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

এ ব্যাপারে রাঙ্গাবালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হেলাল উদ্দিন বলেন, এ ঘটনায় আহতদের পক্ষ থেকে বাদী হয়ে মামলা দেওয়ার জন্য বলেছি। ইতোমধ্যে এ ঘটনায় আমরা দুইজনকে আটক করেছি।