মাদারীপুর জেলার শিবচরে পৃথক বজ্রপাতে দুইজনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (১৬ এপ্রিল) বিকেলে শিবচর উপজেলার বহেরাতলা উত্তর ইউনিয়নের গজারিয়া এবং বাঁশকান্দি ইউনিয়নের ভাওরকান্দি এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন, বহেরাতলা উত্তর ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের গজারিয়া গ্রামের এলাকার আকমল ঢালীর স্ত্রী শারমিন আক্তার(৩০) এবং বাশকান্দি ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের ভাওর কান্দি এলাকার জেলাউদ্দিন মুন্সীর ছেলে মো.রাসেদ মুন্সী(৩০)।

স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার বিকেলের দিকে উপজেলার বিভিন্ন এলাকায় ঝড়োবাতাস ও বৃষ্টি শুরু হয়। একই সাথে বজ্রপাতও হতে থাকে। এসময় বহেরাতলা উত্তর ইউনিয়নের আকমল ঢালীর স্ত্রী শারমিন আক্তার রান্নাঘর থেকে বসতঘরে যাওয়ার সময় উঠানের উপর বজ্রাঘাতে ঘটনাস্থলেই মারা যান। অন্যদিকে ফসলের ক্ষেতে পাটের বীজ বুনতে মাঠে গেলে বজ্রপাত হলে ঘটনাস্থলেই মো.রাসেদ নামের এক যুবকের মৃত্যু হয়। এ ঘটনার পর থেকে দুই বাড়িতেই চলছে শোকের মাতম।

নিহত শারমিনের দেবর লোকমান ঢালী বলেন, যখন বজ্রপাত হয়। তখন দেখলাম একটি আলো জ্বললো।পরে আমি বের হতে হতেই দেখি আমার ভাবী মাটিতে পড়ে আছে। তার শরির ধরে দেখি আগুন। পরে আমরা তাকে উদ্ধার করে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মাদারীপুরের পুলিশ সুপার মাসুদ আলম বলেন, বজ্রপাতে আলাদা ঘটনায় দুইজনের মৃত্যু বিষয়টি দুঃখজনক। নিহতের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।