প্রথম ধাপে শরীয়তপুরের ছয় উপজেলার মধ্যে ভেদরগঞ্জ ও নড়িয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোট ২১ জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র জমা দিয়েছেন। অনলাইনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন আজ সোমবার (১৫ এপ্রিল) পর্যন্ত এসব প্রার্থীরা মনোনয়ন পত্র জমা দেন।

জেলা নির্বাচন নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মোঃ আব্দুল মান্নান মোট ২১ জন প্রার্থীর মনোনয়ন পত্র গৃহীত হওয়ার তথ্য নিশ্চিত করেছেন।

ভেদরগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস-চেয়ারম্যান ৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান ৪ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

চেয়ারম্যান পদে ৩ প্রার্থী হলেন বর্তমান উপজেলা চেয়ারম্যান ও সখিপুর থানা আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির মোল্লা, সখিপুর থানা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ওয়াছেল কবির গুলফম, সখিপুর থানা আওয়ামী লীগের ত্রান ও দূর্যোগ বিষয়ক সম্পাদক মো: ইউনুছ সরকার।

ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে প্রার্থীরা হলেন বর্তমান ভাইস চেয়ারম্যান আব্দুল মান্নান বেপারী, আজহারুল ইসলাম সিকদার, ভেদরগঞ্জ উপজেলা যুবলীগের সভাপতি আসাদুজ্জামান রাড়ী, সমাজ সেবক মোঃ আজহারুল ইসলাম গাজী ও মোঃ ফয়সাল আহমেদ।

মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হলেন বর্তমান মহিলা ভাইস-চেয়ারম্যান আকলিমা আক্তার, চিনু বেগম, আফসানা আহমেদ ও মিসেস রোকসানা বেগম।

নড়িয়া উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী মনোনয়ন প্রত্র জমা দিয়েছে। তারা হলেন, বর্তমান উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এ কে এম ইসমাইল হক, নড়িয়া উপজেলা আওয়ামী লীগের সহ- সভাপতি আলাউদ্দিন বেপারী ও উপজেলা সেচ্ছাসেবকলীগের সাবেক সাধারণ সম্পাদক মামুন সিকাদার (ভিপি মোস্তফা)।
এছাড়া ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন বর্তমান ভাইস চেয়ারম্যান জাকির হোসেন বেপারী, উপজেলা আওয়ামীলীগের সদস্য ও উপজেলা প্রেসক্লাবের সভাপতি মোঃ কবির উজ্জামান ও ইউপি সদস্য আলমগীর ফকির।

মহিলা ভাইস-চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন বর্তমান মহিলা ভাইস-চেয়ারম্যান নাজমা মোস্তফা, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি রাবিয়া আক্তার ও উপজেলা যুব মহিলা লীগের সহ সভাপতি সুলতানা রাজিয়া।