রংপুরের মিঠাপুকুরে খাদ্য বান্ধব কর্মসূচীর ৬৯ বস্তা চাল আটক করেছে মিঠাপুকুর উপজেলা নির্বাহী অফিসার, বিকাশ চন্দ্র বর্মণ। তবে খাদ্য বান্ধব কর্মসূচীর এসব চাল কোথায় থেকে কারা এনে পরিত্যক্ত দোকানের ভিতরে রেখে তালাবদ্ধ করে রেখেছিলেন তা জানা যায়নি।

বৃহস্পতিবার (৪-এপ্রিল) রাত্রি আনুমানিক ১০ ঘটিকার সময় মিঠাপুকুর উপজেলার ০৮ নং চেংমারী ইউনিয়নের পাগলার হাট নামক স্থান থেকে তালাবদ্ধ দুটি দোকানের ভিতরে অভিযান চালিয়ে এসব চাল আটক করে স্থানীয় ইউপি-সদস্যের জিম্মায় দেওয়া হয়।

স্থানীয়রা জানান, বেশ কয়েকদিন থেকে দোকান দুটি তালাবদ্ধ থাকায় (নামপ্রকাশে অনিচ্ছুক) এক ব্যক্তির সন্দেহ হলে দোকানের শাটারের ভিতর দিয়ে দেখেন” খাদ্য বান্ধব কর্মসূচীর “বেশ কিছু চালের বস্তা মজুদ রয়েছে। সেখানে খাদ্য বান্ধব কর্মসূচীর চাল দেখে স্থানীয় ডিলারকে জিজ্ঞাস করলে তিনি জানান, এসব চাল তার নয়। বিষয়টি সন্দেহ হলে তিনি আরও কয়েকজনকে ডাকেন। এসময় রাস্তার উত্তর পাশে আর-ও- একটি তালাবদ্ধ দোকানে চাল মজুদ রয়েছে বলে তারা জানতে পারেন। এসময় সংবাদকর্মীদের বিষয়টি অবগত করা হলে তারা ঘটনাস্থলে উপস্থিত হয়ে বিষয়টি মিঠাপুকুর উপজেলা নির্বাহী অফিসার এবং মিঠাপুকুর থানা পুলিশকে অবগত করেন।

খবর পেয়ে মিঠাপুকুর উপজেলা নির্বাহী অফিসার বিকাশ চন্দ্র বর্মণ এবং মিঠাপুকুর থানা পুলিশ রাত্রি আনুমানিক ১০ ঘটিকার সময় ঘটনাস্থলে পৌঁছে স্থানীয় জনপ্রতিনিধি এবং স্থানীয়দের সহযোগিতায় দোকান দুটির ভিতর থেকে ৩০ কেজি ওজনের মোট-৬৯ বস্তা খাদ্য বান্ধব কর্মসূচীর সরকারি চাল জব্দ করেন। পরে চালগুলো স্থানীয় ইউপি-সদস্যের জিম্মায় জমা দেওয়া হয়।

এ বিষয়ে মিঠাপুকুর উপজেলা নির্বাহী অফিসার বিকাশ চন্দ্র বর্মণ বলেন, চালগুলো স্থানীয় ইউপি-সদস্যের জিম্মায় দেওয়া হয়েছে। পরবর্তী বিধি মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ শেষে এসব জনসাধারনের জন্য বন্টনের ব্যবস্থা করা হবে।