মালয়েশিয়ার শ্রম বাজার বন্ধ হয়নি। বন্ধ হওয়ার কোন সময় হওয়ার আশঙ্কা আবাদত নেই। কিছ মিডিয়ায় খবর প্রচার হচ্ছে যে মালয়েশিয়ার শ্রম বাজার বন্ধ হয়ে গেছে বা যাচ্ছে। এই ধরনের খবর সম্পূর্ণ গুজব। এর কোন ভিত্তি নেই। মালয়েশিয়ায় বাংলাদেশীরা শুধু শ্রমিক নয় বরং তারা দক্ষ পেশাজীবি হয়েও বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানে শুনামের সঙ্গে কাজ করছে বলে মন্তব্য করেছেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো: শামিম আহসান।
বৃহস্পতিবার মালয়েশিয়া প্রবাসী সাংবাদিকদের সঙ্গে ইফতার ও মতবিনিময়কালে এ মন্তব্য করেন। এসময় প্রবাসী ও দেশের স্বার্থে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে অধিক গুরুত্ব দিতে সাংবাদিকদের অনুরোধ জানান তিনি।

রাজধানী কুয়ালালামপুরে ইন্টারন্যাশনাল ইয়ুথ সেন্টারের বলরুমে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে হাইকমিশনার বলেন, প্রবাসে হাইকমিশন সবার আস্থার জায়গা, আমরা প্রবাসীদের সমস্যা সমাধানে সার্বক্ষনিক কাজ করছি। এরপরও কোন অভিযোগ থাকলে হাইকমিশন’কে অবহিত করার পরামর্শ দেন বর্ষীয়ান এ কূটনীতিক। এসময় শুধু শ্রমিক নয় মালয়েশিয়ায় বিপুল পরিমান বাংলাদেশী বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা, বিভিন্ন প্রতিষ্ঠানে প্রকৌশলি, আইটি এমনকি গবেষক হিসাবেও কাজ করছে বলে মন্তব্য করেন, তিনি। এ ছাড়া অধ্যায়নে বিদেশী শিক্ষার্থীদের একটি বড় অংশ বাংলাদেশ থেকে বলেও জানান হাইকমিশনার।

আরটিভি’র মালয়েশিয়া প্রতিনিধি মোস্তফা ইমরান রাজু’র সঞ্চালনায় প্রবাসী সাংবাদিকদের আয়োজনে অনুষ্ঠিত এ ইফতার মাহফিলে সভাপতিত্ব করেন, যুগান্তর ও যমুনা টিভি’র মালয়েশিয়া প্রতিনিধি শেখ আহমাদুল কবির। সভাপতি’র বক্তব্যে তিনি বলেন, প্রবাসে দেশের সম্মান সমুজ্জল রাখতে কাজ করে যাচ্ছে প্রবাসী সাংবাদিকরা। সাংবাদিকদের লেখনির মাধ্যমে প্রবাসীদের সুখ-দু:খ, হাসি-কান্না, আনন্দ-বেদনার গল্প উঠে আসে বলেও মন্তব্য করেন, তিনি। এসময় সাম্প্রতিক সময়ে প্রবাসীদের জন্য সেবার মান বাড়ানোয় হাইকমিশনকে ধন্যবাদ জানান তিনি।

অনুষ্টানে ই-পাসপোর্ট কবে চালু হবে এ বিষয়ে মান্যবর হাইকমিশনারকে সাংবাদিকরা অবহিত করলে, হাইকমিশনার ঈদের পরপরই মালয়েশিয়াতে ই-পাসপোর্টের কার্যক্রম শুরু হবে বলেও জানান তিনি।
অনুষ্ঠানে মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশনের ডেপুটি হাইকমিশনার মোহাম্মদ খোরশেদ আলম খাস্তগীর, ডিফেন্স উইং কমোডর মো: হাসান তারিক মন্ডল, কাউন্সির (শ্রম) সৈয়দ শরিফুল ইসলাম, প্রথম সচিব (শ্রম) এ এস এম জাহিদুর রহমান, প্রথম সচিব (প্রেস) সুফি আব্দুল্লাহিল মারুফ উপস্থিত ছিলেন।

প্রবাসী সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন, মাইটিভি ও বিজয় টিভি প্রতিনিধি আশরাফুল মামুন, এনটিভি প্রতিনিধি কায়সার হামিদ হান্নান, এশিয়া টিভি ও বাংলাদেশ প্রতিদিন প্রতিনিধি জহিরুল ইসলাম হিরন, ডিবিসি টিভি প্রতিনিধি মোহাম্মদ আলি, একুশে টিভি প্রতিনিধি শেখ আরিফুজ্জামান, মানব জমিন প্রতিনিধি আরিফুল ইসলাম, ওআইসি টুডে প্রতিনিধি সাঈদ হক, এসএটিভি প্রতিনিধি বাপ্পি কুমার দাস, দ্যা নিউজ প্রতিনিধি শওকত হোসেন জনি, কালের কন্ঠ প্রতিনিধি ইমরান হাসান ও সকল খবরের প্রধান সম্পাদক, আরজি উলফি মিথুন।

এসময় পবিত্র মাহে রমজানে দেশ ও প্রবাসে থাকা সকলের জন্য বিশেষভাবে দোয়া করা হয়।