‘মাননীয় প্রধানমন্ত্রীর উপহার-সুলভ মূল্যে প্রাণিজ পুষ্টির সমাহার’ স্লোগানে ফরিদপুরের আলফাডাঙ্গায় পবিত্র মাহে রমজান উপলক্ষে সুলভ মূল্যে দুধ, ডিম ও মাংস বিক্রয় কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) সকাল ১০টায় উপজেলা প্রাণিসম্পদ কার্যালয় প্রাঙ্গণে দুইদিন ব্যাপী এ কার্যক্রম শুরু হয়। উপজেলা প্রশাসন, উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও আলফাডাঙ্গা পৌরসভার বাস্তবায়নে এ কর্মসূচির সহযোগিতায় রয়েছেন উপজেলা ডেইরি এ্যাসোসিয়েশন ও মাংস ব্যবসায়ী সমিতি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সারমীন ইয়াছমীনের সভাপতিত্বে কর্মসূচির উদ্বোধন করেন, আলফাডাঙ্গা পৌরসভার মেয়র মো. আলী আকসাদ ঝন্টু।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. ভবেন বাইনের পরিচালনায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম আকরাম হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ দেলোয়ার হোসেন, পৌরসভার সাবেক মেয়র সাইফুর রহমান, উপজেলা ভেটেরিনারি সার্জন ডা. শওকত আলী, উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা. মো. আব্দুস সালাম, উপজেলা ডেইরি এসোসিয়েশনের সভাপতি এ কে এম নজরুল ইসলাম, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এনায়েত হোসেন ও উপজেলা ছাত্রলীগের সভাপতি কাজী কাওছার হোসেন টিটো প্রমুখ।

আলফাডাঙ্গা উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. ভবেন বাইন জানান, ‘এখান থেকে প্রতি কেজি গরুর মাংস ৬০০ টাকা, প্রতি লিটার দুধ ৭০ টাকা ও ১১টি ডিম ১০০ টাকায় সংগ্রহ করতে পারবেন ক্রেতারা। এ আয়োজনের মাধ্যমে উপজেলার নিম্ন আয়ের মানুষরা প্রাণিজ আমিষ ক্রয় ক্ষমতার মধ্যে রাখতে পারবে। কারণ বাজারের তুলনায় এখান থেকে কম মূল্যে দুধ, ডিম ও মাংস সংগ্রহ করতে পারবেন ক্রেতারা।’